ZTE Axon 40 Ultra দুর্ধর্ষ ফিচারের সঙ্গে 9 মে লঞ্চ হচ্ছে, সামনে এল ডিজাইন ও মেজর স্পেসিফিকেশন

Avatar

Published on:

(ZTE) ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, আগামী ৯ মে চীনে ZTE Axon 40 Ultra হ্যান্ডসেটটি উন্মোচন করবে তারা। আর এখন লঞ্চের আগে সংস্থার তরফে এই ফোনের কিছু প্রোমোশনাল পোস্টার প্রকাশ করা হয়েছে যা আপকামিং ডিভাইসের ডিজাইনটি প্রদর্শন করছে। এছাড়াও, ZTE Axon 40 Ultra চীনের TENAA সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসেও উপস্থিত হয়েছে, যা এর সমস্ত প্রধান স্পেসিফিকেশনগুলি সামনে এনেছে। চলুন তাহলে ZTE Axon 40 Ultra-এর ডিজাইন ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল ZTE Axon 40 Ultra-এর ডিজাইন

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা-এর একটি রেন্ডার সম্প্রতি চীনা রিটেইলার সাইট পিনডুওডুও-তে দেখা গেছে, যা স্মার্টফোনটির ডিজাইন সম্পর্কে আভাস দিয়েছে। আর এখন, সংস্থা মডেলটির ডিজাইন প্রদর্শনের জন্য নতুন রেন্ডার প্রকাশ করেছে। রেন্ডার অনুযায়ী, অ্যাক্সন ৪০ আল্ট্রা ব্ল্যাক এবং গ্রে -এই দুটি কালার অপশনে আসবে, যার ওপর হালকা সোনালি আভা দেখতে পাওয়া যাবে।

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা-এর সামনের অংশে ওপরে এবং নীচে পাতলা বেজেল সহ কার্ভড প্রান্তযুক্ত ডিসপ্লে থাকবে। তবে উল্লেখযোগ্যভাবে, রেন্ডারে ডিসপ্লের ওপর সেলফি ক্যামেরার জন্য কোনও কাটআউট দেখতে পাওয়া যায়নি, ফলে স্বাভাবিকভাবেই এটি আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ আসবে বলে ধরে নেওয়া যায়।

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (ZTE Axon 40 Ultra Expected Specifications)

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা-এর টেনা(TENAA) লিস্টিং অনুযায়ী, এতে ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল দেওয়া হবে যা ২,৪৮০ x ১,১১৬ পিক্সেল রেজোলিউশন অফার করবে। এই হ্যান্ডসেট উচ্চতর রিফ্রেশ রেট সাপোর্ট করবে কিনা তা স্পষ্ট নয়। তবে এটি নিরাপত্তার জন্য ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আসবে বলে জানা গেছে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে। টেনা তালিকায় আরও বলা হয়েছে যে, এতে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ১ টেরাবাইট স্টোরেজ পাওয়া যাবে। আপকামিং জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা মডেলটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইফেভার (MiFavor) ইউজার ইন্টারফেসের লেটেস্ট ভার্সনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Axon 40 Ultra-এ ১৬ মেগাপিক্সেল আন্ডার-স্ক্রিন সেলফি ক্যামেরা দেওয়া হবে। আর ডিভাইসের রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেল + ৬৪ মেগাপিক্সেল + ৬৪ মেগাপিক্সেল সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ZTE Axon 40 Ultra মডেলটি ৪,৯০০ এমএএইচ (রেটেড ভ্যালু) ব্যাটারি সহ আসবে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে। অন্যান্য রিপোর্ট অনুযায়ী, এই আসন্ন জেডটিই ফোনে আইআর (IR) ব্লাস্টার, স্টিরিও স্পিকার এবং এক্স-অ্যক্সিস লিনিয়ার মোটরও মিলবে। ডিভাইসটি ৮.৪১ মিলিমিটার পাতলা এবং ওজন ২০৪ গ্রাম হবে।

সঙ্গে থাকুন ➥