সাবস্ক্রিপশন ছাড়াই ব্যবহার করতে পারবেন Netflix, যদি থাকে Airtel-এর সিম, জেনে নিন বিশদ

Avatar

Published on:

Airtel Postpaid Plan

মাত্র দিন তিন-চার আগে ভারতীয় ইউজারদের জন্য Netflix নতুন নিয়ম জারি করেছে, যার ফলে চাইলেও আর নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড অন্যের সাথে শেয়ার করা যাবেনা। অর্থাৎ এই OTT প্ল্যাটফর্মটির সিনেমা, শো ইত্যাদি উপভোগ করতে গেলে প্রত্যেককেই নিজস্ব টাকা খরচ করে সাবস্ক্রিপশন নিতে হবে। তবে আপনি যদি বিনামূল্যে Netflix-এর কন্টেন্ট উপভোগ করতে চান, তাহলে এখনও আপনার জন্য এই সুবিধা কিন্তু উপলব্ধ আছে। না, কোনো অবৈধভাবে নয় – বরঞ্চ আপনি যদি Bharti Airtel-এর সিম ব্যবহার করেন, তাহলেই অতিরিক্ত এক টাকা খরচ না করেও Netflix-এ সময় কাটাতে পারবেন। শুধু তাই নয়, একইসাথে আপনি পাবেন অন্যান্য জনপ্রিয় OTT প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস এবং আরও কিছু কাজের বেনিফিট। কীভাবে? আসুন বিস্তারিত জেনে নিই।

Netflix-এর সাবস্ক্রিপশন খরচ

প্রথমেই নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন চার্জের প্রসঙ্গে আসি। এই প্ল্যাটফর্মটি মাসিক সাবস্ক্রিপশন প্ল্যানের দাম ১৪৯ টাকা। যেখানে প্রিমিয়াম রিচার্জের জন্য বার্ষিক ভিত্তিতে ৬৪৯ টাকা খরচ করতে হয়। তবে আপনি এয়ারটেল ব্যবহারকারী হলে স্ট্যান্ডার্ড সাবস্ক্রিপশন এমনিই ফ্রি-তে উপভোগ করতে পারবেন, এক্ষেত্রে আপনাকে শুধু সংস্থার নির্দিষ্ট মোবাইল প্ল্যান রিচার্জ করতে হবে। সোজা কথায় বললে, একটি এয়ারটেল রিচার্জ প্ল্যানে যাবতীয় পরিষেবার সাথে বিনামূল্যে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন মিলবে। এই প্ল্যানটির দাম পড়বে ১,৪৯৯ টাকা।

Airtel-এর ১,৪৯৯ টাকার প্ল্যানের সুবিধা

দামের অঙ্ক দেখে আপনি হয়তো ভাবছেন যে, সাবস্ক্রিপশন চার্জের থেকে রিচার্জ খরচ তো অনেকটাই বেশি, তাহলে লাভ কী? সেক্ষেত্রে বলি, এয়ারটেলের রিচার্জ প্ল্যানে আপনি শুধু এক-রকম সুবিধা পাবেননা। আদতে ১,৪৯৯ টাকার রিচার্জ অপশনটি সংস্থার একটি পোস্টপেইড প্ল্যান যা প্রতি মাসে ২০০ জিবি ডেটা অফার করে। এর সাথে থাকে আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি এসএমএসের সুবিধা। অন্যদিকে এই প্ল্যানে ৪টি কানেকশন বিনামূল্যে সংযুক্ত করা যেতে পারে – মানে একজন প্রাইমারি কানেকশন নিলে আরও চারজন এটি ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে তারা ৩০ জিবি পর্যন্ত ডেটা এবং অন্যান্য সুবিধা উপভোগ করতে পারবেন।

এখানেই শেষ নয়, এই এয়ারটেল পোস্টপেইড প্ল্যানটির বিশেষত্ব হল যে এর সাথে আপনি নেটফ্লিক্সের স্ট্যান্ডার্ড সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন (যেমনটা আগেই বলেছি)। উপরন্তু এটির সাথে উপলব্ধ ৬ মাসের অ্যামাজন প্রাইম (Amazon Prime) মেম্বারশিপ, ১ বছরের ডিজনি+হটস্টার মোবাইল (Disney+Hotstar Mobile) এবং উইঙ্ক মিউজিক (Wynk Music)-এর প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সুবিধাও। মানে এই প্ল্যানে রয়েছে ভরপুর বিনোদনের জোগান! তাই সমস্ত ধরণের সুবিধা একসাথে পেতে আপনি এই প্ল্যান বেছে নিতেই পারেন…

সঙ্গে থাকুন ➥