43 ইঞ্চি স্ক্রিনের সেরা 4 স্মার্ট টিভি দেখে নিন, ছবি ও সাউন্ড নিয়ে অভিযোগ থাকবে না

Avatar

Published on:

Android Google Smart TV Under RS 30000

ভারতীয় বাজারে স্মার্টফোনের চাহিদা যেমন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, তেমনি স্মার্ট টেলিভিশন কেনার প্রতিও ক্রেতাদের ঝোঁক ভালোই বাড়ছে। আর বিভিন্ন শ্রেণীর ক্রেতাদের কথা মাথায় রেখে টেক সংস্থাগুলিও সাশ্রয়ী মূল্যে বড় স্ক্রিনের স্মার্ট / অ্যান্ড্রয়েড টিভি (Smart or Android TV) লঞ্চ করছে। এক্ষেত্রে আপনিও যদি কম টাকা খরচ করে বড় ডিসপ্লের টিভি কিনতে চান তবে এই প্রতিবেদন আপনার জন্যই। কেননা আজ আমরা ৩০,০০০ টাকার নিচে উপলব্ধ ৪টি সেরা স্মার্ট টিভির হদিশ দেব। সর্বোপরি প্রত্যেকটি মডেলই ৪৩-ইঞ্চির ডিসপ্লে সহ একাধিক অ্যাডভান্স ফিচার অফার করবে।

৩০,০০০ টাকার ৪টি সেরা Smart TV -এর তালিকা

Redmi 108 cm (43 inches) F Series 4K Ultra HD Smart LED Fire TV: ২৪,৯৯৯ টাকা

রেডমি ব্র্যান্ডিংয়ের এই স্মার্ট টেলিভিশনে ৪৩-ইঞ্চির ৪কে LED ডিসপ্লে রয়েছে, যা দুর্দান্ত ভিজ্যুয়াল পারফরম্যান্স অফারের জন্য ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করে। এই মডেলটি মালি জি৫২ এমসি১ জিপিইউ সহ এসেছে। এতে ২ জিবি র‍্যাম এনং ৮ জিবি স্টোরেজ মিলবে। এফ-সিরিজের এই টিভিতে অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্টেন্ট ফিচার সাপোর্ট করে। আবার এই টিভি পিকচার-ইন-পিকচার মোড এবং ডিসপ্লে মিররিংয়ের মতো ফিচারের সাথে এসেছে। আবার এতে ২৪ ওয়াট স্পিকার সিস্টেমও পাওয়া যাবে।

TCL 108 cm (43 inches) Bezel-Less Full Screen Series Ultra HD 4K Smart LED Google TV: ২৭,৯৮২ টাকা

বেজেলহীন ডিজাইনের এই টিএলসি স্মার্ট টেলিভিশনে ৪৩-ইঞ্চির (৩৮৪০x২১৬০ পিক্সেল) ৪কে LED এ+ স্ক্রিন আছে। এটি গুগল টিভি অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এতে নেটফ্লিক্স, ইউটিউব এবং অ্যামাজন প্রাইম ভিডিওর মতো ওটিটি অ্যাপের অ্যাক্সেস সাপোর্ট করে। আবার এই টিভিতে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইনবিল্ট মেমরি পাওয়া যাবে। অডিও বিভাগের ক্ষেত্রে, এই টিভিতে ডলবি অডিও প্রযুক্তি সমর্থিত ৩০ ওয়াটের স্পিকার সিস্টেম রয়েছে।

Westinghouse 108 cm (43 inches) 4K Ultra HD Certified Android LED TV: ১৯,৯৯৯ টাকা

ওয়েস্টিংহাউস দ্বারা লঞ্চ করা এই স্মার্ট টেলিভিশনে ৪৩-ইঞ্চির ৪কে IPS LED ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যা ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করে। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চালিত এই মডেলে গ্রাফিক্স কার্ড হিসাবে মালি-৪৫০ এমপি৩ পাওয়া যাবে। আবার দুর্দান্ত সাউন্ড সরবরাহের জন্য এতে ৪০ ওয়াটের অডিও সিস্টেম বিদ্যমান। এছাড়া স্মার্ট ফিচারের কথা বললে, আলোচ্য টেলিভিশনটি – অ্যামাজন প্রাইম, সনি লিভ, ডিজনি + হটস্টার -এর মতো জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের অ্যাক্সেস অফার করে। এতে গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট ফিচার রয়েছে, যার জন্য একটি ডেডিকেটেড / কুইক বাটন রিমোটে বর্তমান।

Acer 109 cm (43 inches) V Series 4K Ultra HD Smart QLED Google TV: ২৭,৯৯৯ টাকা

এসার সংস্থার এই স্মার্ট টিভিতে ৪৩-ইঞ্চির (৩৮৪০x২১৬০ পিক্সেল) QLED ডিসপ্লে রয়েছে, যা সুপার ব্রাইটনেস অফার করে। এটি গুগল টিভি অপারেটিং সিস্টেমে রান করে এবং মালি জি৩১ এমপি২ জিপিইউ সাপোর্ট করে। স্টোরেজ হিসাবে এই টিভি -তে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি মেমরি উপলব্ধ। এই টিভিতে ৩০ ওয়াট হাই-ফিডেলিটি স্পিকার রয়েছে, যা ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থন করে। এছাড়া কানেক্টিভিটির জন্য সামিল থাকছে – এইচডিএমআই ২.১ এবং ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই।

সঙ্গে থাকুন ➥