এত কম দাম, ১৮ হাজার টাকার কমে বাজারে হাজির Compaq Ultra HD 4K LED Smart TV

Avatar

Published on:

Compaq Ultra HD 4K LED Smart TV Launched in India

সপ্তাহখানেক আগে দুর্গাপূজা শেষ হয়ে গেলেও উৎসব ও আনন্দের পাঠ কিন্তু এখনও চুকে যায়নি, কারণ সামনেই আসছে দীপাবলি বা দিওয়ালি। আসন্ন এই আলোর উৎসব উপলক্ষে অনেকেই তাদের বাড়ির অন্দরমহলকে নতুন আসবাবপত্র ও ইলেকট্রনিক গ্যাজেট দিয়ে সাজিয়ে তুলছেন। সেক্ষেত্রে আপনিও যদি এই মুহূর্তে একটি ব্র্যান্ড-নিউ অ্যান্ড্রয়েড টিভি কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! আসলে Compaq সম্প্রতি তাদের লেটেস্ট আল্ট্রা এইচডি ৪কে এলইডি স্মার্ট অ্যান্ড্রয়েড টিভি (Ultra HD 4K LED Smart Android TV)-টি ভারতীয় বাজারে লঞ্চ করেছে। নয়া স্মার্ট টিভিটির দাম রাখা হয়েছে ১৭,৪৯৯ টাকা, যা অনেকটাই কম। আসুন নবাগত এই ডিভাইসটিতে কী কী ফিচার এবং স্পেসিফিকেশনের দেখা মিলবে তা জেনে নিই।

Compaq Ultra HD 4K LED Smart Android TV-র ফিচার এবং স্পেসিফিকেশন

নবাগত এই অ্যান্ড্রয়েড টিভিতে ৪৩ ইঞ্চি আল্ট্রা এইচডি ৪কে ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৩৮৪০x২১৬০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই স্মার্ট টিভিটি নেটফ্লিক্স (Netflix), অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video), ডিজনি + হটস্টার (Disney + Hotstar) এবং ইউটিউব (YouTube)-এর মতো জনপ্রিয় ওটিটি (OTT) প্ল্যাটফর্মগুলি সাপোর্ট করে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এই ডিভাইসে ইন-বিল্ট গুগল অ্যাসিস্ট্যান্ট (Google Assistant) এবং ক্রোমকাস্ট (Chromecast) সাপোর্ট দেওয়া হয়েছে।

কম্প্যাকের এই টিভিটি মেটাল বডি, স্লিম ডিজাইন এবং বেজেল-লেস স্ক্রিন সহ আসে। ৪৩ ইঞ্চি ডিসপ্লের পাশাপাশি এই ডিভাইসটিতে একটি এক্সপেরিয়েন্স স্টেবিলাইজেশন ইঞ্জিন (Experience Stabilisation Engine) রয়েছে, যা অত্যাধুনিক অ্যালগরিদম ব্যবহার করে ইউজারদেরকে এক দুর্দান্ত ভিউয়িং এক্সপেরিয়েন্স অফার করবে। সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল, এর দৌলতে খুব দ্রুতগতির চলমান দৃশ্যও সম্পূর্ণ স্পষ্ট এবং পরিষ্কারভাবে দেখতে পারবেন গ্রাহকরা। সোজা কথায় বললে, টিভিতে প্রদর্শিত হওয়া যে-কোনো দৃশ্যই কখনও দর্শকদের চোখে ঝাপসা লাগবে না।

আপনাদেরকে জানিয়ে রাখি, Compaq-এর এই স্মার্ট টিভিতে থাকা Chromecast Support ফিচারটি একটি মিররিং প্রযুক্তি, যা ডিভাইসটির বড়ো স্ক্রিনে স্মার্টফোন থেকে কনটেন্ট মিরর করতে সহায়তা করে। সেইসাথে এর দৌলতে কয়েক মিনিটের মধ্যে কোনো কনটেন্টকে পয়েন্ট, ট্যাপ, কিংবা শেয়ার করাও যায়। এসবের পাশাপাশি এই নবাগত ডিভাইসটি ডলবি অডিও (Dolby Audio) সাপোর্ট সহ এসেছে, যা ইউজারদেরকে দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি প্রদান করার পাশাপাশি ৫.১ সারাউন্ড সাউন্ড অফার করে। এর সুবাদে ব্যবহারকারীরা ঘরে বসেই থিয়েটারে মুভি দেখার অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হবেন।

সঙ্গে থাকুন ➥