Smart TV না কিনে পুরোনো টিভিতেই পাবেন আধুনিক মানের বিনোদন, শুধু খরচ করুন 2000 টাকা

Avatar

Published on:

Convert Old TV to Smart TV

বর্তমান সময়ে স্মার্ট টিভি (Smart TV) আমজনতার জীবনের একটা বড় অংশ হয়ে দাঁড়িয়েছে। বাড়িতে-আবাসে এটি এখন বিনোদনের অন্যতম জোগান – যে কারণে বর্তমানে কাউকে টিভিতে পছন্দের কন্টেন্ট যখন খুশি দেখার জন্য কেবল বা DTH কানেকশনের ওপর নির্ভর করতে হয়না। সেক্ষেত্রে আপনি যদি পুজোর মুখে নতুন স্মার্ট টিভি কিনতে চান, তাহলে ই-কমার্স চ্যানেলগুলিতে প্রচুর অফার পেয়ে যাবেন। কিন্তু তাও যদি আপনার নূন্যতম ৭ হাজার টাকা খরচ করার ইচ্ছে বা উপায় না থাকে, তাহলেও মনখারাপের প্রয়োজন নেই! আপনি খুব সহজে এবং কম খরচে আপনার বাড়ির পুরোনো টিভিকেই স্মার্ট টিভিতে রূপান্তর করতে পারেন। আসলে বাজারে স্ট্রিমিং স্মার্ট স্টিকের মতো ডিভাইস উপলব্ধ রয়েছে, যার সাহায্যে পুরোনো টিভি বা যেকোনো ডিসপ্লেকে স্মার্ট টিভিতে রূপান্তর করার বিকল্প পাওয়া যায়।

এই ডিভাইস, পুরোনো টিভি বা মনিটরের ইনপুট (HDMI) পোর্টে প্লাগ করার সাথে সাথে তাতে স্মার্ট ফিচার ও সেটআপ পাওয়া যায়, মেলে ওয়াই-ফাই (Wi-Fi) কানেক্টিভিটির সুবিধাও। আর সুবিধাজনক ব্যাপার হল যে, বর্তমানে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল (Amazon Great Indian Festival) সেল চলছে, যেখানে সবচেয়ে জনপ্রিয় স্ট্রিমিং ডিভাইস ফায়ার টিভি স্টিক (Fire TV Stick) অর্ধেকেরও কম দামে কেনা যাবে। তাই পুরোনো টিভিতে প্রিয় স্ট্রিমিং অ্যাপের কন্টেন্ট দেখার জন্য আপনি এটি বেছে নিতেই পারেন। আসুন তবে, দেখে নিই ডিভাইসটি কত টাকায় মিলছে।

Amazon Sale-এ দারুণ সস্তায় মিলছে Fire TV Stick

অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল চলাকালীন, ফায়ার টিভি স্টিক লাইট ভ্যারিয়েন্টটি ৩,৯৯৯ টাকার পরিবর্তে মাত্র ১,৭৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। এর সাথে অ্যালেক্সা ভয়েস রিমোট লাইট আছে এবং ডিভাইসটির সাহায্যে এইচডি (HD) কোয়ালিটিতে কন্টেন্ট স্ট্রিম করা যাবে। এটির রিমোটে টিভি কন্ট্রোল বা ভলিউম কন্ট্রোল, পাওয়ার অন-অফের সুবিধা নেই, তবে নির্বাচিত ওটিটি (OTT) প্ল্যাটফর্মের ডেডিকেটেড বাটন আছে।

তবে একইসাথে টিভি কন্ট্রোল, ভলিউম কন্ট্রোলের সুবিধা পেতে চাইলে স্ট্যান্ডার্ড ফায়ার টিভি স্টিক ভ্যারিয়েন্ট কেনা যেতে পারে। এর দাম ৫,৯৯৯ টাকা, তবে সেলে এটি ২,১৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। এটির সাথেও অ্যালেক্সা ভয়েস রিমোট, এইচডি স্ট্রিমিংয়ের অপশন ইত্যাদি সুবিধা পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥