Aprilia Typhoon 125: সস্তায় ব্যাপক স্টাইলিশ স্কুটার ভারতে আনছে এপ্রিলিয়া, ইঞ্জিন-ফিচার কেমন

Published on:

Piaggio India launch Aprilia Typhoon 125 Scooter

তিন চাকা গাড়ি তৈরির জন্য পরিচিত পিয়াজিয়ো (Piaggio) ভারতে ব্যবসায় ২৫ বছর পূর্ণ করল। সেই উপলক্ষ্যে এপ্রিলিয়া (Aprilia) এবং ভেসপা (Vespa)-র মতো টু-হুইলার ব্র্যান্ডের মালিক সংস্থাটি ভারতের বাজার দখলে একাধিক ঘোষণা করল। সিলভার জুবিলি উপলক্ষ্যে এ দেশে একগুচ্ছ নতুন মোটরসাইকেল ও স্কুটার লঞ্চের কথা জানিয়েছে পিয়াজিও। যার মধ্যে আগামী মার্চের মধ্যেই লঞ্চ হতে চলেছে Aprilia Typhoon 125।

সংস্থাটি ভারতে সর্বপ্রথম একটি নতুন এন্ট্রি লেভেল স্টাইলিশ স্কুটার Typhoon 125 লঞ্চ করবে। আন্তর্জাতিক এই স্কুটারটির ভারতে Storm 125 নামে বেচতো পিয়াজিয়ো। যা গত বছর বন্ধ করে দেয় তারা। তবে ভারতে আসতে চলা Typhoon 125 একেবারে নতুন মডেল হতে চলেছে। নতুন ডিজাইন, উন্নত ফিচার, এবং আলাদা কারিগরি বৈশিষ্ট্য থাকবে এতে।

এপ্রিলিয়া টাইফুন ১২৫ ভারতে এবছর এপ্রিল থেকে কার্যকর হতে চলা নয়া নির্গমন বিধি ‘ওবিডি ২’ মেনে আসবে। ফিচার হিসাবে দেওয়া হতে পারে এলইডি হেডল্যাম্প, ইউএসবি চার্জার, এবং কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম। তবে দাম কম রাখার জন্য এতে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার নাও অফার করা হতে পারে।

মেকানিক্যাল স্পেসিফিকেশনের দিক থেকে এপ্রিলিয়া টাইফুন ১২৫ বৈশিষ্ট্য নতুন ওবিডি-২ পালনকারী ইঞ্জিনের সাথে লঞ্চ হবে। এতে আগের চাইতে আরও বেশি পিকআপ মিলবে। সংস্থার পোর্টফোলিওতে স্কুটারটির স্থান Aprilia SR 125-এর নিচে হবে বলেই অনুমান। Aprilia Typhoon 125-এর দাম ১.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥