মধুর সাউন্ড কোয়ালিটি সহ Xiaomi Sound Pro স্পিকার বাজারে এল, দাম জেনে নিন

Avatar

Published on:

Xiaomi Sound Pro Speaker Launched

টেক দুনিয়ায় রীতিমতো সাড়া ফেলে গতকাল রাতে আত্মপ্রকাশ করে Xiaomi 13 সিরিজের স্মার্টফোন। একই সাথে এদিন বাজারে এসেছে Xiaomi Sound Pro স্মার্ট স্পিকার। এটি হলো একটি শক্তিশালী এবং আকর্ষণীয় স্মার্ট স্পিকার, যা উচ্চমানের সাউন্ড কোয়ালিটির পাশাপাশি উন্নততর বৈশিষ্ট্য বহন করছে। চলুন দেখে নেওয়া যাক নতুন Xiaomi Sound Pro স্পিকারের দাম,ফিচার এবং স্পেসিফিকেশন।

Xiaomi Sound Pro স্পিকারের দাম ও লভ্যতা

চীনের বাজারে শাওমি সাউন্ড প্রো স্মার্ট স্পিকারের দাম ধার্য করা হয়েছে ৯৯৯ ইউয়ান ( প্রায় ১১,৮৩৬ টাকা )। বর্তমানে এর উপর পাওয়া যাচ্ছে ১০% অতিরিক্ত ছাড়। তবে চীনের বাজারে এর বিক্রি শুরু হলেও, বিশ্ববাজারে স্পিকারটি কবে আসবে তা এখনো জানানো হয়নি।

Xiaomi Sound Pro স্পিকারের স্পেসিফিকেশন ও ফিচার

ব্ল্যাক কালারের নবাগত Xiaomi সাউন্ড প্রো স্মার্ট স্পিকারটির উপরের অংশ ট্রান্সপারেন্ট এবং এখানে রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইট, যা মিউজিকের তালে তালে পরিবর্তিত হবে। তাছাড়া পুরো অডিও ডিভাইসটিতেই রয়েছে এলইডি ল্যাম্পের বিড। এমনকি স্পিকারটি এসবিসি এবং এএএসি অডিও ট্রান্সমিটার সাপোর্ট, ৮ ওএইচএম ইম্পিডেন্স এবং ৩.৫ এমএম এইউএক্স পোর্ট সহযোগে এসেছে। সংস্থাটি দাবি করেছে, নতুন এই স্পিকারটি ফ্ল্যাগশিপ কোয়ালিটির সাউন্ড সরবরাহ করতে সক্ষম।

তাছাড়া পূর্বসূরির তুলনায় আরো উন্নতি করে এতে দেওয়া হয়েছে ৭ ইউনিট অ্যাকুয়াস্টিক কনফিগারেশন। এমনকি স্টিকারটিতে ৩ ইউনিট ফুল রেঞ্জ স্পিকার এবং ৩ ইউনিট প্যাসিভ রেডিয়েটর উপলব্ধ। সেই সঙ্গে লো ফ্রিকোয়েন্সি এক্সপেরিয়েন্সের জন্য থাকছে কাস্টম মেড সাবউফার। আবার লাউড ভলিউমের জন্য থাকবে একটি বড় মাপের উফার এবং স্পিকারটি ৯১ শকিং সাউন্ড প্রেসার সরবরাহ করতে পারবে।

উপরন্তু স্পিকারটি মনোরম সারাউন্ড সাউন্ড কোয়ালিটি প্রদান করবে। আর স্পিকারটি সংস্থার অ্যাকুয়াস্টিক ইঞ্জিনিয়ার প্রফেশনাল সফটওয়্যার দ্বারা চালিত। ফলে অডিও ডিভাইসটি থেকে যে সাউন্ড উৎপন্ন হবে তা খুব লাউড হলেও মনোরম লাগবে।

অন্যদিকে, সংস্থাটি তাদের কম্পিউটার অডিও টেকনোলজি প্রয়োগ করেছে এই স্পিকারে। এই টেকনোলজি ইনপুট এবং আউটপুটের মধ্যে সামঞ্জস্যতা বজায় রেখে ব্যবহারকারীকে লাইভ লেভেল লিসনিং এক্সপেরিয়েন্স লাভ করতে সাহায্য করবে। আবার শাওমি স্পিকার অ্যাপের মাধ্যমে ইউজার তার স্মার্টফোন থেকে Xiaomi Sound Pro স্পিকারটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥