Smartphone-এর আওয়াজ খুবই আস্তে শোনা যাচ্ছে? এই 4 জিনিসে মিটতে পারে সমস্যা

Updated on:

How to Improve Smartphone Audio Quality

প্রচুর টাকা দিয়ে এবং গাদাগুচ্ছের ফিচার দেখে স্মার্টফোন কিনলেও, অনেক সময়ই তাতে শব্দ কম হওয়ার অভিযোগ করেন ইউজাররা। একটু পুরোনো হলে তো বটেই, তাছাড়াও অনেকসময় একদম ব্র্যান্ড-নিউ হ্যান্ডসেটের সাউন্ড আউটপুটও মনঃপূত হয়না – এমনকি তাতে ভালো স্পিকার কিংবা দুর্দান্ত অডিও প্রযুক্তি থাকা সত্ত্বেও। সেক্ষেত্রে ফোনে শব্দ কম হওয়ার অনেক কারণ থাকতে পারে। কিন্তু আপনার হাতের স্মার্টফোনে যদি সবসময় কম শব্দ শোনা যায়, তাহলে বিশেষ কিছু বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে। এই প্রতিবেদনে আমরা এমনই কিছু গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করব।

স্মার্টফোনের শব্দ খুব আস্তে শোনা যাচ্ছে? এই কয়েকটি টিপস কাজে আসবে

১. ভলিউম সেটিংস চেক: স্মার্টফোনে বিভিন্ন অপশনের (যেমন নোটিফিকেশন, রিংটোন, মিডিয়া ইত্যাদি) জন্য আলাদা আলাদা ভলিউম সেটিংস থাকে৷ তাই ফোনের সাইডে থাকা ভলিউম স্লাইডার বাটন ব্যবহার করেও যদি সাউন্ড আস্তেই শোনা যায়, তাহলে স্মার্টফোনের সেটিংসে গিয়ে ভলিউম সেটিংসটি চেক করুন।

২. Equalizer ব্যবহার: আপনার স্মার্টফোনে থাকা ইকুয়ালাইজার ব্যবহার করে আপনি শব্দের মাত্রা বাড়াতে বা কমাতে পারেন৷ কারণ ইকুয়ালাইজার, ইউজারের স্পিকারের ভলিউম এবং আউটপুট সামঞ্জস্য করতে পারে।

৩. আলাদা স্পিকার ব্যবহার: আপনি যদি নিজের স্মার্টফোনের শব্দে সন্তুষ্ট না হন তবে আপনি এক্সটার্নাল স্পিকার ব্যবহার করে উচ্চ এবং উন্নত মানের শব্দ উপভোগ করতে পারেন।

৪. সাউন্ড বুস্টার অ্যাপ্লিকেশন ব্যবহার: বর্তমানে স্মার্টফোনের জন্য কিছু সাউন্ড বুস্টার অ্যাপ্লিকেশন উপলব্ধ রয়েছে, যা ফোনের ভয়েসের গুণমান উন্নত করতে সাহায্য করতে পারে৷ আপনি স্মার্টফোনে এই অ্যাপগুলি ইনস্টল করে ব্যবহার করতে পারেন।

সঙ্গে থাকুন ➥