এই গরমে অনলাইন থেকে সস্তায় ফ্রিজ কিনবেন? এই 5 বিষয় মাথায় না রাখলে হতে পারে লোকসান

Avatar

Published on:

Online Refrigerator buying Tips

এই গ্রীষ্মের মরশুমে একটু শীতলতার জন্য নিজেদের যেমন শরীর-মন ছটফট করছে, তেমনই খাবার-দাবার, ফলমূল-সব্জী ইত্যাদি টাটকা বা ভালো রাখার জন্য নিতে হচ্ছে বাড়তি যত্ন। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে কিছু বিশেষ জিনিসের জন্য ফ্রিজ কেনার কথা ভাবেন তাও আবার অনলাইনে, তাহলে কিছু বিষয় আপনার অবশ্যই মাথায় রাখা উচিত। আসলে ভাল ফ্রিজ কেনা সাধারণত একটি বড় কাজ, আর যদি আপনি তা অনলাইন থেকে কেনেন তাহলে একটু বেশি সাবধান হওয়া দরকার – কারণ এখানে দোকান বা অফলাইন স্টোরের মত চোখের সামনে নাড়া-ঘাঁটা করে জিনিস কেনার সুযোগ থাকেনা। কিন্তু ঠিক কোন বিষয়গুলি মাথায় রাখা উচিত? আজ বলব সেইসব কথাই।

অনলাইন ফ্রিজ কিনছেন? মাথায় রাখুন এই সব বিষয়গুলি

১. ফ্রিজ সাইজ ও ক্যাপাসিটি: সস্তায় বাড়ি বসে ফ্রিজ কিনতে চাইলে কিন্তু অর্ডার দেওয়ার আগে অ্যাপ্লায়েন্সটির সাইজ খেয়াল করে দেখতে হবে। কারণ আপনার বাড়ির কোন জায়গায় ফ্রিজটি রাখবেন বা পরিবারের সদস্য সংখ্যার ভিত্তিতে ঠিক কত বড় ফ্রিজ লাগবে, তা আগেভাগে ঠিক করে নেওয়াই ভালো। এছাড়া ফ্রিজের স্টোরেজ ক্যাপাসিটির দিকেও নজর দিতে হবে।

২. ফ্রিজের মডেল: আপনি যদি এখন ফ্রিজ কিনতে চান, তবে আপনার পুরনো কোনো মডেল কেনা উচিত নয়। কারণ প্রতি বছরই নতুন প্রযুক্তি ও ফিচারযুক্ত ফ্রিজ বাজারে আসে।

৩. ফ্রিজার: ফ্রিজ কেনার সময় ফ্রিজার বা ডিপ ফ্রিজের দিকে মনোযোগ দেওয়া উচিত। কারণ ফ্রিজে যদি ছোট ফ্রিজার থাকে তবে তাতে খুব বেশি বরফ সংরক্ষণ করা যাবেনা।

৪. ব্র্যান্ড এবং সার্ভিসিং: আপনি কোন ব্র্যান্ডের ফ্রিজ কিনছেন, যে ব্র্যান্ডের ফ্রিজ নিচ্ছেন তা কত বছরের প্রোডাক্ট ওয়ারেন্টি দিচ্ছে এবং তাদের বিক্রয়োত্তর পরিষেবা কেমন – এইসব বিষয়গুলিও ভালো করে দেখে নিতে হবে। যদি সস্তায় লোকাল ব্র্যান্ডের ফ্রিজ কিনে থাকেন, তাহলে হয়ত আপনার সমস্যা হতে পারে।

৫. রিটার্ন পলিসি: অনলাইনে ফ্রিজ কেনার সময় অন্য যে বিষয়টি মাথায় রাখা খুব দরকার তা হল রিটার্ন পলিসি। কারণ কোনো বাড়িতে আসা ফ্রিজটি পছন্দ না হলে বা তাতে সমস্যা থাকলে তা ফেরত দেওয়া যেতে পারে।

সঙ্গে থাকুন ➥