১৩ ঘন্টা ভিডিও দেখা যাবে, Infinix Zerobook 13 ল্যাপটপের আজ থেকে সেল শুরু

Updated on:

Infinix Zerobook 13 Sale Today

গত ৮ই জুলাই ভারতের বাজারে পা রাখে Infinix Zerobook 13 ল্যাপটপ। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১১ই জুলাই এটিকে ই-কমার্স সাইট Flipkart -এর মাধ্যমে প্রথমবার আনুষ্ঠানিকভাবে সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে। জানিয়ে রাখি এদেশে ডিভাইসটি ৫১,৯৯০ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ হয়েছে। আর ফিচার হিসাবে এতে – FHD IPS LCD ডিসপ্লে প্যানেল, ১৩তম প্রজন্মের ইন্টেল কোর i5 / i7 / i9 প্রসেসর, ৩২ জিবি পর্যন্ত র‍্যাম, সর্বোচ্চ ১ টেরাবাইট এসএসডি স্টোরেজ এবং ৩ প্রকার চার্জিং মোড সমর্থিত ৭০Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। চলুন প্রিমিয়াম লুকের সাথে আসা Infinix Zerobook 13 ল্যাপটপের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে Infinix Zerobook 13 ল্যাপটপ সিরিজের দাম ও লভ্যতা

ভারতের বাজারে ইনফিনিক্স জিরোবুক ১৩ ল্যাপটপের প্রথম ওপেন সেল আজ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টে লাইভ হবে। এক্ষেত্রে ডিভাইসটিকে আপনারা মোট চারটি প্রসেসর ও স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ পেয়ে যাবেন, যথা –

১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর + ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ (বেস ভ্যারিয়েন্ট) – ৫১,৯৯০ টাকা

ইন্টেল কোর আই৭ প্রসেসর + ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৬৪,৯৯০ টাকা

ইন্টেল কোর আই৭ প্রসেসর + ৩২ জিবি র‍্যাম + ১ টেরাবাইট এসএসডি স্টোরেজ – ৬৯,৯৯০ টাকা

ইন্টেল কোর আই৯ প্রসেসর + ৩২ জিবি র‍্যাম + ১ টেরাবাইট এসএসডি স্টোরেজ (টপ-এন্ড মডেল) – ৮১,৯৯০ টাকা।

ইনফিনিক্সের এই নতুন ল্যাপটপটি সিলভার ও ব্ল্যাক সংমিশ্রিত কালারে এসেছে।

Infinix Zerobook 13 -এর স্পেসিফিকেশন

ডিজাইনের নিরিখে নয়া ইনফিনিক্স জিরোবুক ১৩ খুবই পাতলা অর্থাৎ ১৬.৯ মিমি পুরু। এটি হালকা ওজনের মেটাল বডি সহ এসেছে এবং এর রিয়ার কভারের উপর মেটেরিক ফেজ ডিজাইন লক্ষ্যণীয়। ফিচারের কথা বললে, আলোচ্য ল্যাপটপে ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল আছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% sRGB কালার সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ইনফিনিক্স জিরোবুক ১৩ -এ সর্বোচ্চ ১৩তম প্রজন্মের ইন্টেল কোর i9-13900H প্রসেসর এবং ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে। এটিকে ৩২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত PCIe Gen 4 SSD স্টোরেজ সহ পাওয়া যাবে।

উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম চালিত Infinix Zerobook 13 ল্যাপটপে – ব্যাকলিট কীবোর্ড, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি ওভারবুস্ট সুইচ এবং একটি আইস স্টর্ম ২.০ কুলিং সিস্টেম রয়েছে। যার মধ্যে ওভারবুস্ট সুইচ বিকল্পটি টাস্কের প্রয়োজনীয়তা অনুসারে সিপিইউ -এর পারফরম্যান্স সামঞ্জস্য করার অনুমতি দেয় এবং কুলিং সিস্টেমটি ভারী কাজের সময়ে তাপ অপচয় নিশ্চিত করে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই ল্যাপটপটি কোয়াড স্পিকার সিস্টেম, ডুয়াল মাইক্রোফোন এবং ফুল এইচডি রেজোলিউশন ও এআই বিউটি মোড সমর্থিত ওয়েবক্যাম সহ এসেছে। আবার কানেক্টিভিটির জন্য ইনফিনিক্স ব্র্যান্ডিংয়ের এই মডেলে – ওয়াই ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ২টি ইউএসবি টাইপ-সি পোর্ট, ২টি ইউএসবি টাইপ-এ ৩.০ পোর্ট, ১টি এইচডিএমআই ১.৪ পোর্ট, ১টি এসডি কার্ড রিডার এবং ১টি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত৷

জিরোবুক সিরিজের অধীনে লঞ্চ হওয়া এই নয়া ল্যাপটপে পাওয়ার ব্যাকআপের জন্য ৭০ ওয়াট আওয়ার (Whr) ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ফুল চার্জে ১৩ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক প্রদানে সক্ষম এবং ৯৬ ওয়াট পর্যন্ত হাইপার ফাস্ট চার্জিং সমর্থন করে। এক্ষেত্রে জানিয়ে রাখি, Infinix Zerobook 13 -এ তিনটি ভিন্ন চার্জিং মোডের মাধ্যমে পাওয়ার কনজাম্পশন ম্যানেজ করা যাবে, যথা – ইকো মোড (ব্যাটারির আয়ু বাড়াতে), ব্যালেন্স মোড (ওভার বুস্ট এবং ইকো মোডের মধ্যে স্থিতিশীলতা বজায় রাখতে) এবং ওভার বুস্ট মোড (ভারী সফ্টওয়্যার ব্যবহারের সময় ৫৪ ওয়াট আউটপুট পাওয়ারে হাই-পারফরম্যান্স প্রদান করতে)।

সঙ্গে থাকুন ➥