Smartphone: 108MP AI ক্যামেরার ফোন আসছে দেশে, ভ্যালেন্টাইনস ডে’র পরেই লঞ্চ

Updated on:

Honor X9b Camera

Honor X9b ভারতে আগামী সপ্তাহেই লঞ্চ হতে চলেছে। এই ফোনের লঞ্চ ইভেন্টটি আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ইতিপূর্বে, ব্র্যান্ডের পক্ষ থেকে Honor X9b-এর ডিসপ্লে, চিপসেট, ব্যাটারি এবং স্টোরেজের মতো একাধিক বৈশিষ্ট্য নিশ্চিত করা হয়েছে। তবে এতদিন, অনর ডিভাইসটির ক্যামেরা সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। কিন্তু আজ X9b-এর প্রাথমিক ক্যামেরার খুঁটিনাটি সামনে আনল অনর।

Honor X9b-এর ক্যামেরা স্পেসিফিকেশন

অনর এক্স৯বি ভারতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে লঞ্চ হবে। অন্যান্য বাজারে লঞ্চ হওয়া এক্স৯বি-এর মতো, ভারতীয় মডেলটিও ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরের সাথে আসতে পারে। এইচটেক (Htech)-এর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) মাধব শেঠ দাবি করেছেন যে, অনর এক্স৯বি-এ একটি এআই (AI)-চালিত মোশন-সেন্সিং ক্যামেরা রয়েছে, যা কৃত্রিম বুদ্ধিমত্তার সাথে আদর্শ মুহূর্তগুলি সনাক্ত করতে পারে৷

Honor X9b-এর স্পেসিফিকেশন

অনর এক্স৯বি-এ ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে এবং স্ক্রিনে নিরাপত্তার জন্য একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। ডিভাইসটি ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেটটি রয়েছে।

এছাড়া, ফোনটি ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে। ম্যাজিক ওএস ৭.২ (Magic OS 7.2) কাস্টম স্কিনে রান করবে বলে নিশ্চিত করা হয়েছে, তবে এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এ চলবে নাকি অ্যান্ড্রয়েড ১৪-এ, তা স্পষ্ট নয়। ফোনটি মিডনাইট ব্ল্যাক এবং সানশাইন অরেঞ্জ – এই দুটি কালার অপশনে আসতে পারে।

উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারির ইভেন্টে হ্যান্ডসেটটির সাথে Honor Choice X5 ইয়ারবাড এবং Honor Choice Watch-ও লঞ্চ করা হবে। যারা Honor X9b কিনবেন তারা বিনামূল্যে ২,৯৯৯ টাকার একটি মোবাইল সুরক্ষা প্ল্যান পাবেন, যা কেনার প্রথম ছয় মাসের মধ্যে ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্টও অফার করবে। এটি একটি ১৮-মাসের ওয়ারেন্টি এবং ডোর-টু-ডোর সহায়তা সহ আসবে।

সঙ্গে থাকুন ➥