পড়লেও ভাঙবে না, এবার স্মার্টফোনেও ‘এয়ারব্যাগ’! ইতিহাস গড়বে Honor X9b

Updated on:

Honor x9b india launch date February 15 confirmed

গত বছর Honor 90 স্মার্টফোনের সাথে প্রত্যাবর্তনের পর, এইচটেক (HTech) ভারতে একাধিক প্রোডাক্ট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ এইচটেক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) মাধব শেঠ সোশ্যাল মিডিয়ায় আসন্ন Honor X9b, Honor Choice Earbuds X5 এবং Honor Choice Watch – এর একাধিক টিজার শেয়ার করছেন। আর এখন, কোম্পানি ভারতের বাজারে Honor X9b-এর লঞ্চের তারিখ প্রকাশ করেছে। ফোনটি আগামী ফেব্রুয়ারিতে উল্লেখযোগ্য অগ্রগতি সহ কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসতে চলেছে। এই হ্যান্ডসেটটি এদেশে মিড-রেঞ্জ সেগমেন্টে লঞ্চ হবে।

Honor X9b আগামী মাসেই আসছে ভারতে

ব্র্যান্ড নিশ্চিত করেছে যে, অনর এক্স৯বি স্মার্টফোনটি ১৫ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে। এইচটেক দাবি করেছে যে এই স্মার্টফোনটি ইন্ডাস্ট্রিতে টেম্পারড গ্লাসের প্রয়োজনীয়তা দূর করবে। টিজারটি প্রকাশ করেছে যে, ব্র্যান্ড এই ফোনটিকে ভারতের প্রথম ‘এয়ারব্যাগ’ (গাড়ি সম্পর্কিত নয়) নামক প্রযুক্তি সমন্বিত আল্ট্রা-বাউন্সিং ডিসপ্লের সাথে লঞ্চ করবে। এইচটেক আরও হাইলাইট করেছে এটি কার্ভড অ্যামোলেড ডিসপ্লের সাথে আরও অধিক কিছু অফার করতে চলেছে। ডিভাইসটির কার্ভড অ্যামোলেড ডিসপ্লেটি দুর্ঘটনাজনিত ক্ষতি সহ্য করারও ক্ষমতা রাখবে। অনর এক্স৯বি সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে, যা ইঙ্গিত করে যে স্মার্টফোনটি অ্যামাজনে এক্সক্লুসিভলি উপলব্ধ হবে, অনর ৯০ ৫জি-এর মতো।

অ্যামাজন লিস্টিংটি নিশ্চিত করেছে যে, অনর এক্স৯বি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আত্মপ্রকাশ করবে। এছাড়াও, এইচটেক সানরাইজ অরেঞ্জ কালার অপশনে স্মার্টফোনটিকে লঞ্চ করবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। আগের একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, কোম্পানি অনর এক্স৯বি হ্যান্ডসেটটির দাম ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার মধ্যেই রাখবে৷

প্রসঙ্গত, এইচটেক আগামী দিনে Honor Choice Earbuds X5 এবং Honor Choice Watch লঞ্চ করার কথাও ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। Honor X9b ফোনটি Choice Earbuds X5-এর সাথে ৩৫,০০০ টাকার কম্বো অফারে পাওয়া যাবে বলে জানা গেছে।

Honor X9b 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার (সম্ভাব্য)

Honor X9b 5G-এ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১.৫কে (১,২০০ × ২,৬৫২ পিক্সেল) রেজোলিউশন, ৪২৯ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস, ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং, এবং এসজিএস গ্লাস-এর সুরক্ষা অফার করবে। ফোনটি Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি ইউইফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। Honor X9b 5G অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.২ (MagicOS 7.2) কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Honor X9b 5G-এর রিয়ার প্যানেলে এফ/১.৭৫ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং এলইডি ফ্ল্যাশ দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X9b 5G-এ বিশাল ৫,৮০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির পরিমাপ হবে ১৬৩.৬ × ৭৫.৫ × ৭.৯৮ মিলিমিটার ও ওজন ১৮৫ গ্রাম হবে। নিরাপত্তার জন্য, Honor X9b 5G-এ ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি ফেস আনলক ফিচারটি অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটি সানরাইজ অরেঞ্জ, এমারেল্ড গ্রীন, টাইটানিয়াম সিলভার এবং মিডনাইট ব্ল্যাক – এর মতো কালার অপশনে লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥