চার্জ থাকবে দীর্ঘক্ষণ, অত্যাধুনিক হাই-সিলিকন ব্যাটারির সঙ্গে লঞ্চ হতে পারে iQOO Neo 8

Published on:

iQOO Neo 8 High Silicon Battery

আইকো (iQOO) গত অক্টোবরে চীনের বাজারে তাদের Neo 7 স্মার্টফোন সিরিজটি উন্মোচন করে। বর্তমানে ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ডটি এর উত্তরসূরি, iQOO Neo 8 লাইনআপটি শীঘ্রই লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এই সিরিজের অধীনে iQOO Neo 8 এবং Neo 8 Pro – এই দুটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট বাজারে পা রাখতে পারে। সম্প্রতি একটি সূত্র মারফৎ এই দুই ফোনের কিছু মূল স্পেসিফিকেশনও অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার আইকোর Neo 8 সিরিজের একটি মডেলের ব্যাটারি সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO Neo 8 সিরিজের ডিভাইসে থাকতে পারে হাই সিলিকন ব্যাটারি

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আইকোর একটি নতুন স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্ষমতা এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত একটি হাই-সিলিকন ব্যাটারি ব্যবহৃত হবে। এই নতুন ডিভাইসটি আইকো নিও ৮ সিরিজের অংশ হবে বলে আশা করা হচ্ছে, যা আগামী মে মাসে লঞ্চ হতে পারে।

জানিয়ে রাখি, হাই-সিলিকন ব্যাটারির ব্যবহার স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে সম্পূর্ণ নতুন নয়। গত বছর, শাওমি (Xiaomi) তাদের ফ্ল্যাগশিপ শাওমি ১৩-এর পাওয়ার ডেনসিটি উন্নত করতে এবং ওজন কমাতে এই ধরনের ব্যাটারি ব্যবহার করেছিল। শাওমির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO), লেই জুন জানিয়েছেন যে, তারা ৪,৫০০ এমএএইচ ব্যাটারির ক্ষমতা অর্জনের জন্য ব্যয়বহুল উচ্চ-সিলিকন নেগেটিভ ইলেক্ট্রোড এবং এমসিপি (MCP) প্যাকেজিং প্রযুক্তি ব্যবহার করেছেন।

এছাড়াও, আইকো নিও ৮-এ প্লাস্টিকের ফ্রেমের বদলে একটি ধাতব ফ্রেম ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে, যা এর স্থায়িত্ব এবং নান্দনিকতা উন্নত করতে পারবে। নিও ৮ প্রো সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, যেখানে সাধারণ মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপের সাথে আসতে পারে। নিও ৮ সিরিজটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে।

এছাড়াও, সিরিজটিতে একটি ১.৫কে (1.5K) ডিসপ্লে থাকতে পারে। ডিসপ্লেটি উচ্চ-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম (PWM) ডিমিং সাপোর্ট করবে বলেও জানা গেছে। তবে ফোনগুলির ডিসপ্লে সাইজ সম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি। যদি ভিভো পুরানো ফোনের ডিসপ্লের আকার বজায় রাখে, তাহলে আইকো নিও ৮-এ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল দেখা যেতে পারে।

iQOO Neo 8-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে বলে দাবি করা হয়েছে। অন্যদিকে, Neo 8 Pro ১/১.৫ ইঞ্চির ক্যামেরার সাথে আসতে পারে। তবে ক্যামেরা সেটআপের বাকি সেন্সরগুলি সম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি। iQOO Neo 8 প্রথমে চীনে লঞ্চ হবে। আশা করা যায়, ডিভাইসটি গ্লোবাল মার্কেটেও পা রাখতে পারে, কিন্তু এখন পর্যন্ত কোম্পানির তরফে এবিষয়ে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥