itel P40+ ও itel A60s ভারতে ৯০০০ টাকার কমে ৮ জিবি র‌্যাম ও ৭০০০ mAh ব্যাটারি সহ লঞ্চ হল

Published on:

Itel P40 Plus A60s launched India

itel আজ ভারতে দুটি স্মার্টফোন লঞ্চ করল, যাদের নাম itel P40+ ও itel A60s। এদের দাম ৯,০০০ টাকার কম রাখা হয়েছে। ফিচারের কথা বললে, এগুলিতে আছে বড় ডিসপ্লে ও ৭,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি। পাশাপাশি itel P40+ ও itel A60s ফোনে পাওয়া যাবে ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম ও ডুয়েল রিয়ার ক্যামেরা। আসুন এদের মূল্য ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

itel P40+ ও itel A60s এর দাম

ভারতে আইটেল পি৪০ প্লাস ফোনের ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮,০৯৯ টাকা। এটি ফোরেস্ট ব্ল্যাক ও আইস সায়ান কালারে পাওয়া যাবে।

অন্যদিকে আইটেল এ৬০এস এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ৬,২৯৯ টাকা। তবে এর ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি। এটি দুটি কালারে এসেছে – শ্যাডো ব্ল্যাক, মুনলিট ভায়োলেট ও গ্লাসিয়ার গ্রিন।

itel P40+ এর স্পেসিফিকেশন ও ফিচার

আইটেল পি৪০ প্লাস ডিভাইসে ৬.৮২ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার এর পাওয়ার বাটনে সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ক্যামেরার কথা বললে, itel P40+ ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ভিজিএ লেন্স। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য এতে ইউনিসক টি৬০৬ প্রসেসর, ৪ জিবি ফিজিক্যাল ও ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম দেওয়া হয়েছে। আর এই হ্যান্ডসেটে ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৭,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। itel P40+ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে।

itel A60s এর স্পেসিফিকেশন ও ফিচার

আইটেল এ৬০এস ফোনের সামনে দেখা যাবে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এর ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর ক্যামেরার কথা বললে পিছনে ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ভিজিএ লেন্স রয়েছে। আবার সেলফির জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এদিকে itel A60s হ্যান্ডসেটটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। এছাড়া এতে ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারি ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥