itel P40 Plus: আসছে 7000mAh ব্যাটারির সবচেয়ে সস্তা স্মার্টফোন, ক্যামেরা ও ডিসপ্লেও দুর্দান্ত

Updated on:

itel P40 Plus India Launch Date

itel ভারতের এন্ট্রি-লেভেল স্মার্টফোন মার্কেটে নিজেদের আধিপত্য বিস্তারের জন্য উঠেপড়ে লেগেছে। সংস্থাটিকে বর্তমানে ধারাবাহিকভাবে এদেশের বাজারে ‘পকেট-ফ্রেন্ডলি’ হ্যান্ডসেট লঞ্চ করতে দেখা যাচ্ছে। যেমন সম্প্রতি itel S23 ফোনকে উন্মোচন করা হয়েছে এবং itel A60s নামের একটি মডেলকে শীঘ্রই লঞ্চ করা হবে বলে টিজ করা হচ্ছে। আর আজ, itel তাদের আরেকটি আপকামিং অফারিং P40 Plus -এর ভারতে লঞ্চের খবরটি সত্যি বলে নিশ্চিত করল। শুধু তাই নয়, ই-কমার্স সাইট Amazon ইতিমধ্যেই উল্লেখিত ডিভাইসটির জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করেছে। যার দরুন আনুষ্ঠানিক লঞ্চের আগেই itel P40 Plus ফোনের স্পেসিফিকেশন, ডিজাইন এবং বিক্রয় মূল্য সম্পর্কিত বিবরণ প্রকাশ্যে এসে গেছে।

অ্যামাজন দ্বারা লাইভ করা ল্যান্ডিং পেজের লিস্টিং অনুসারে, আপকামিং আইটেল ৪০ প্লাস হবে ভারতে আসন্ন প্রথম স্মার্টফোন যাতে ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি থাকবে। তবে এরকম শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা সত্ত্বেও এর দাম ৯,০০০ টাকারও কম রাখা হবে বলে নিশ্চিত করা হয়েছে। আর ডিভাইসে থাকা ব্যাটারি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট চার্জিং সমর্থন করবে বলে দাবি করেছে সংস্থাটি। পাশাপাশি এই ব্যাটারি – ৪১ ঘন্টা কলিং টাইম, ১৪ ঘন্টা ভিডিও প্লেব্যাক এবং ১৬ ঘন্টা চ্যাটিং টাইম অফার করবে বলেও জানা গেছে।

আবার itel P40 Plus স্মার্টফোনের জন্য শেয়ার করা টিজার ইমেজ স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, এর নিম্নভাগের বেজেল তুলনায় পুরু হবে এবং পাঞ্চ-হোল স্টাইলের ডিসপ্লে দেওয়া হবে এতে। ডিভাইসটি ফ্ল্যাট এজ এবং ডুয়াল-এলইডি ফ্ল্যাশ ইউনিট সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। আর নিরাপত্তার জন্য সাইট-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে বলেই মনে হচ্ছে। তদুপরি, টিজার পোস্টারে আইটেল -এর এই আসন্ন হ্যান্ডসেটকে গ্রীন কালারের বিকল্পে দেখা গেছে। ফলে লঞ্চের পর এটিকে শুধুমাত্র গ্রীন কালার অপশনে পাওয়া যাবে, নাকি অতিরিক্তভাবে আরো কয়েকটি কালার বিকল্পে নিয়ে আসা হবে তা এখনো জানা যায়নি।

জানিয়ে রাখি, itel P40 Plus মডেলটি চলতি বছরের মার্চ মাসে আত্মপ্রকাশ করা itel P40 ফোনের এনহ্যান্সড সংস্করণ হিসাবে আসবে।

Itel P40 Plus -এর স্পেসিফিকেশন

আইটেল ৪০ প্লাস মডেলটি ভারতের বাজারে একটি নতুন স্মার্টফোন হিসাবে লঞ্চ হতে চললেও, এটি ইতিমধ্যেই নাইজেরিয়ার বাজারে উপলব্ধ৷ ফলে ডিভাইসটির ফিচার আমাদের জানা রয়েছে। এক্ষেত্রে এতে ৬.৮-ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। পারফরম্যান্সের জন্য এতে ইউনিসক টি৬০৬ চিপসেট উপস্থিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এতে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম পাওয়া যাবে। আবার ছবি তোলার জন্য ডিভাইসে – ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ (১৩ মেগাপিক্সেল + এআই লেন্স) এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে। Itel P40 Plus স্মার্টফোনে ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥