Moto G54 ভারতের আগেই চীনে লঞ্চ হল, দাম-স্পেসিফিকেশনের খুঁটিনাটি জেনে নিন

Published on:

Moto g54 launched in china price specs features

মোটোরোলা (Motorola) তাদের জনপ্রিয় G-সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করেছে। বেশ কিছুদিন ধরে জল্পনা চলার পর অবশেষে Moto G54 ফোনটি চীনের বাজারে পা রেখেছে। কোম্পানির এই নতুন হ্যান্ডসেটটি একটি বাজেট গ্রেড ডিভাইস, যা সাশ্রয়ী মূল্যে কিছু উল্লেখযোগ্য স্পেসিফিকেশন অফার করে। এতে রয়েছে এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 7020 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এই ফোনটির স্পেসিফিকেশন, ডিজাইন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Moto G54 -এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

মোটো জি৫৪-এর রিয়ার শেলে ফেক লেদার ফিনিশ এবং একটি অ্যালুমিনিয়াম ক্যামেরা মডিউল রয়েছে। এটির ওজন ১৭৯.৭ গ্রাম এবং পুরুত্ব ৮.০৪ মিলিমিটার। আর ফোনটির সামনের দিকে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল দেখা যায়, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে৷ স্ক্রিনে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউটও রয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, এই বাজেট স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। ফটোগ্রাফির জন্য, মোটো জি৫৪-এর পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে, যা একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সাথে যুক্ত। আর হ্যান্ডসেটটির সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G54-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই মোটোরোলা ফোনটিতে ন্যানো সিম স্লট এবং একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

Moto G54-এর মূল্যও লভ্যতা

Moto G54-কে বর্তমানে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে, যদিও এটি এই মুহূর্তে বিক্রির জন্য উপলব্ধ নয়। ডিভাইসটির একমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৫০০ টাকা)। চীনা বাজারে ফোনটি ব্লু এবং গ্রীন – এই দুটি কালার অপশনে পাওয়া যাবে। উল্লেখ্য, Moto G54 আজই ভারতে আসার কথা রয়েছে।

সঙ্গে থাকুন ➥