Motorola আমজনতার জন্য নিয়ে এল Moto G14 ফোন, খুব সস্তায় 50MP ক্যামেরা, Dolby স্পিকার

Updated on:

Moto G14 Launched

প্রত্যাশা মতোই মোটোরোলা আজ ভারতে তাদের বাজেট রেঞ্জের Moto G14 স্মার্টফোনটি লঞ্চ করেছে। ১০,০০০ টাকারও কম মূল্যে লঞ্চ হওয়া এই ফোনটি গত জানুয়ারিতে আত্মপ্রকাশ করা Moto G13-এর উত্তরসূরি হিসাবে এসেছে। একই দামের বিনিময়ে, এটি উচ্চতর রেজোলিউশনের ডিসপ্লে এবং দ্রুততর চিপসেটের মতো বেশ কয়েকটি আপগ্রেড অফার করে৷ Moto G14-এ রয়েছে এলসিডি ফুলএইচডি+ ডিসপ্লে, Unisoc প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে এই নতুন মোটোরোলা হ্যান্ডসেটটির মূল্য, উপলব্ধতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Motorola Moto G14-এর দাম ও লভ্যতা

মোটোরোলা মোটো জি ১৪-এর একমাত্র ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। এটি স্টিল গ্রে বা স্কাই ব্লু কালার অপশনগুলিতে বেছে নেওয়া যাবে। আজ থেকেই ফ্লিপকার্টে ডিভাইসটির প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। মোটো জি ১৪ আগামী ৮ আগস্ট থেকে মোটোরোলা ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট, ফ্লিপকার্ট এবং রিটেইল স্টোরের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে।

Motorola Moto G14-এর স্পেসিফিকেশন

ইদানিংকালের বেশিরভাগ স্মার্টফোনের মতো মোটো জি১৪-এও ফ্ল্যাট ফ্রেম ডিজাইন রয়েছে। এটি ৬.৫ ইঞ্চির ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লের সাথে এসেছে, যার ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থিত। ডিভাইসটি ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত ইউনিসক টি৬১৬ চিপসেট দ্বারা চালিত। মোটো জি১৪ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। কোম্পানি এতে অ্যান্ড্রয়েড ১৪ পর্যন্ত ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি আপডেট প্রদান করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Motorola Moto G14-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে৷ আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G14-এ ২০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

এছাড়া, মোটোরোলার এই বাজেট রেঞ্জের ফোনটিতে নিরাপত্তার জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অডিওর জন্য ডলবি অ্যাটমস-সাপোর্টেড ডুয়েল স্টেরিও স্পিকার এবং স্প্ল্যাশ প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) রেটিং রয়েছে৷ Moto G14 একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অফার করে।

সঙ্গে থাকুন ➥