বড় ডিসপ্লে সহ দুর্দান্ত ক্যামেরা, Motorola Razr 40 Ultra বদলে দেবে ফোল্ডেবল ফোনের সংজ্ঞা

Published on:

Motorola Razr 40 Ultra Render Leaked

Motorola চলতি বছরের শেষে একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, তাদের এই আপকামিং ডিভাইসকে Moto Razr 40 Ultra নামে বাজারে আনা হবে। যদিও উক্ত মডেলটির পাশাপাশি Motorola Razr 40 নামের আরেকটি ফোল্ডেবল ফোনও নিয়ে আসা হবে বলেও নিশ্চিত করেছে Motorola। শুধু তাই নয়, আলোচ্য মডেল সম্পর্কিত বেশ কয়েকটি তথ্য এবং অফিসিয়াল প্রেস রেন্ডারও সামনে এসেছে সম্প্রতি। আর আজ টপ-এন্ড Moto Razr 40 Ultra স্মার্টফোনের অফিসিয়াল ইমেজ অনলাইনে লিক হল।

টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) আসন্ন Motorola Razr 40 Ultra স্মার্টফোনের অফিসিয়াল ইমেজ আপলোড করেছেন। যার দরুন উক্ত ফোল্ডেবল ডিভাইসটির ডিজাইন কেমন হবে সেই ধারণা আমরা স্পষ্টভাবে পেয়েছি। এছাড়া টিপস্টার দ্বারা শেয়ার করা ছবিগুলি ফোনের কালার ভ্যারিয়েন্ট সহ ডিসপ্লে সংক্রান্ত বিবরণও নিশ্চিত করেছে৷ চলুন এই বিষয়ে বিশদে জেনে নেওয়া যাক…

অফিসিয়াল লঞ্চের আগেই Motorola Razr 40 Ultra স্মার্টফোনের ছবি ফাঁস হল অনলাইনে

মোটোরোলা মোটো রেজর ৪০ আল্ট্রা একটি প্রিমিয়াম ফোল্ডেবল ফোন হিসাবে চীন সহ নির্বাচিত কয়েকটি আঞ্চলিক বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এক্ষেত্রে আসন্ন এই মডেলটি পূর্বসূরিদের তুলনায় একাধিক আপগ্রেডেশন অফার করতে পারে। তবে সবচেয়ে লক্ষণীয় আপগ্রেডটি হবে এর ডিজাইন।

Motorola Razr 40 Ultra স্মার্টফোনে, বাজারে বিদ্যমান অন্যান্য ক্ল্যামশেল-স্টাইলের ফোল্ডিং ফোনের তুলনায় বড় আউটার ডিসপ্লে দেখা যাবে। জানিয়ে রাখি, Oppo Find N2 Flip ফোনে রয়েছে ৩.২৬-ইঞ্চির কভার ডিসপ্লে, Samsung Galaxy Z Flip 4 এসেছে তুলনায় ছোট ১.৯-ইঞ্চির বাইরের স্ক্রীন সহ, এবং Razr 2022 মডেলে ২.৭-ইঞ্চির OLED কভার ডিসপ্লে আছে। ব্লাস দ্বারা শেয়ার করা ছবিগুলি কভার স্ক্রীনের সাইজ নিশ্চিত না করলেও, একটা বিষয় স্পষ্টভাবে বোঝা যাচ্ছে যে মোটোরোলার আসন্ন ফোল্ডেবল ফোনটি অনেকটাই বড় ডিসপ্লে অফার করবে। এক্ষেত্রে গুজব শোনা যাচ্ছে যে, রেজার ৪০ আল্ট্রা স্মার্টফোনে প্রায় ৩.৪-৩.৬-ইঞ্চির কভার ডিসপ্লে থাকবে।

ফাঁস হওয়া অফিসিয়াল ইমেজ অনুসারে, ডিভাইসের পেছনে বাঁ দিকে LED ফ্ল্যাশ সহ ডুয়াল-ক্যামেরা সেটআপ থাকবে। ভিতরে একটি লম্বা ভাঁজযোগ্য ডিসপ্লে রয়েছে, যার ঠিক উপরিভাগে মাঝবরাবর পাঞ্চ-হোল কাটআউট লক্ষণীয়। ডিসপ্লেটি সরু বেজেল পরিবেষ্টিত। আর ডিভাইসের কার্ভড ফ্রেমে কয়েকটি অ্যান্টেনা-স্টাইল লাইন দেখতে পেয়েছি আমরা। অর্থাৎ ফোনটির বডিতে ধাতু ব্যবহার করা হয়েছে বলে মনে হচ্ছে। যাইহোক ফোনের ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম বাটন বিদ্যমান থাকবে। নীচের দিকে ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং দুটি মাইক্রোফোন জ্যাক স্লটের মধ্যে একটির কাটআউট রয়েছে।

ইভেন ব্লাস প্রকাশিত ছবি থেকে জানা যাচ্ছে, আসন্ন Razr 40 Ultra তিনটি কালার বিকল্পে লঞ্চ হবে। এগুলি সম্ভবত – বারবেরি, ব্ল্যাক এবং ব্লু নাম আসতে পারে।

প্রসঙ্গত পূর্বে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, মোটোরোলার লেটেস্ট ফোল্ডেবল স্মার্টফোন ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৬৪০×১০৮০ পিক্সেল রেজোলিউশন সমর্থিত AMOLED ডিসপ্লে সহ আসবে। যদিও অপর একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Razr 40 Ultra মডেলে ৬.৯-ইঞ্চির প্রাইমারি ফোল্ডেবল ডিসপ্লে থাকবে, যা ১৪৪ হার্টজ বা ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে।

মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা স্মার্টফোনকে সম্প্রতি বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে (Geekbench) তালিকাভুক্ত হতে দেখা গিয়েছিল। যার লিস্টিং থেকে জানা যাচ্ছে, এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি কমপক্ষে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ লঞ্চ হবে। পাওয়ার ব্যাকআপের জন্য এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৩,৬৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে। আবার ক্যামেরা বিভাগে, ডিভাইসটিতে ১২ মেগাপিক্সেল Sony IMX563 প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল SK Hynix Hi1336 আল্ট্রা-ওয়াইড সেন্সর থাকবে। এদিকে সেলফি তোলার জন্য মিলবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। আর Motorola Razr 40 Ultra অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥