OnePlus Nord CE 3 Lite নাকি Redmi Note 12 5G, কে কোন বিষয়ে এগিয়ে দেখে নিন

Published on:

OnePlus Nord CE 3 Lite vs Redmi Note 12 5G comparison

গতকাল ভারতে লঞ্চ হয়েছে OnePlus Nord CE 3 Lite। এদেশে ফোনটির দাম শুরু হয়েছে ১৯,৯৯৯ টাকা থেকে। আর নর্ড সিরিজের নয়া এই ডিভাইসে আছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। দাম ও ফিচারের নিরিখে ভারতে এই ফোনের সাথে Redmi Note 12 5G এর প্রতিদ্বন্দ্বিতা চলবে বলে মনে হচ্ছে। তাই দুটি ফোনের মধ্যে কোনটি কেনা লাভজনক সেটা এখন বিচার্য বিষয়। আসুন OnePlus Nord CE 3 Lite ও Redmi Note 12 5G এর স্পেসিফিকেশন ও এদের মধ্যে কি কি পার্থক্য আছে দেখে নেওয়া যাক।

OnePlus Nord CE 3 Lite vs Redmi Note 12 5G: দাম

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনের‌ ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২১,৯৯৯ টাকা।

অন্যদিকে রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা। আর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য থাকছে ১৮,৪৯৯ টাকা।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট বনাম রেডমি নোট ১২ ৫জি: ডিসপ্লে ও সিকিউরিটি সেন্সর

OnePlus Nord CE 3 Lite ফোনে আছে ৬.৭১ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) আইপিএস এলসিডি, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮০ নিটস পিক ব্রাইটনেস, ৯১.৪০ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও সাপোর্ট করবে। আর ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন। সিকিউরিটির জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

এদিকে Redmi Note 12 5G স্মার্টফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য ইউজাররা সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পেয়ে যাবেন।

OnePlus Nord CE 3 Lite vs Redmi Note 12 5G: প্রসেসর ও অপারেটিং সিস্টেম

পারফরম্যান্সের জন্য ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ডিভাইসে ব্যবহার করা হয়েছে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। আর এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ কাস্টম স্কিন রয়েছে।

রেডমি নোট ১২ ৫জি ফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসাবে এই হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট বনাম রেডমি নোট ১২ ৫জি: ক্যামেরা

OnePlus Nord CE 3 Lite ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৩এক্স লসলেস জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Redmi Note 12 5G স্মার্টফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল শ্যুটার। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার দেওয়া হয়েছে।

OnePlus Nord CE 3 Lite vs Redmi Note 12 5G: ব্যাটারি ও চার্জিং ক্যাপাসিটি

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি‌ দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আর রেডমি নোট ১২ ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥