দেশজুড়ে হৈচৈ ফেলেছে Oppo Find N3, বিক্রির নিরিখে গড়ল নতুন রেকর্ড

Updated on:

Oppo Find N3 Sale Record

ওপ্পোর তৃতীয় ফোল্ডেবল স্মার্টফোন, Oppo Find N3 লঞ্চ হয়েছে গত ১৯ অক্টোবর। এটি বর্তমানে চীন সহ বিশ্বের কয়েকটি দেশে উপলব্ধ। জানিয়ে রাখি, ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র একই ফোন ওপ্পোরই সহযোগী ব্র্যান্ড ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসাবে OnePlus Open নামে বিক্রি হচ্ছে। এদিকে, বাজারে পা রাখার ক’দিনের মধ্যেই Oppo Find N3-এর জনপ্রিয়তা যে আকাশ ছুঁয়েছে। সংস্থার দ্বারা প্রকাশিত বিক্রির পরিসংখ্যানে তা স্পষ্ট।

Oppo Find N3-এর প্রাথমিক সেলের ফলাফল

চীনা ব্র্যান্ডটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, নতুন ওপ্পো ফাইন্ড এন৩-এর বিক্রির পরিমাণ পূর্বসূরি ফাইন্ড এন২-এর তুলনায় দ্বিগুণের বেশি বৃদ্ধি পেয়েছে। এছাড়াও, ‘ফার্স্ট-সেল’ সেলের পরিমাণ আগের প্রজন্মের ডিভাইসটির তুলনায় ২.৭ গুণ বেড়েছে। ওপ্পো ফাইন্ড এন২-এর কম্প্যাক্ট আকার এবং লাইটওয়েট ডিজাইন ইতিপূর্বেই ফোল্ডেবল ডিভাইসগুলির জনপ্রিয়তায় উল্লেখযোগ্যভাবে অবদান রেখেছে। আর পূর্বসূরির সাফল্যের ওপর ভিত্তি করে, ওপ্পো ফাইন্ড এন৩ এই পরিমাণ বিক্রয় বৃদ্ধি করতে পেরেছে। তবে ঠিক কত ইউনিট বেচেছে ওপ্পো, তা প্রকাশ করা হয়নি।

ওপ্পো ফাইন্ড এন৩ একটি ফ্ল্যাগশিপ ডিভাইস হিসাবে বাজারে এসেছে, এটি এর মসৃণ এবং লাইটওয়েট বিল্ডের জন্য অল্প দিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আবার, এটি ব্যবসায়িক ব্যবহারকারীদের জন্য তৈরি একটি ডেডিকেটেড সিকিউরিটি চিপও অফার করে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপ সহ এতে ২কে রেজোলিউশন সহ ৭.৮২ ইঞ্চির ফোল্ডেবল ওলেড (OLED) প্রাইমারি ফোল্ডেবল স্ক্রিন রয়েছে এবং বাইরের দিকে ৬.৩১ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড কভার ডিসপ্লে বিদ্যমান৷ আনফোল্ড করা অবস্থায়, পরিমাপ ১৫৩.৪ x ৭৩.৩ x ১১.৭ মিলিমিটার এবং ওজন ২৩৯ গ্রাম।

Oppo Find N3 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.২ (ColorOS 13.2) কাস্টম স্কিনে রান করে এবং এটি ৪,৮০৫ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফটোগ্রাফির জন্য, ফোনটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স সহ ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে৷ আর অভ্যন্তরীণ ডিসপ্লেতে ২০ মেগাপিক্সেলের এবং কভার ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

জানিয়ে রাখি, এবছরের তৃতীয় ত্রৈমাসিকের সমীক্ষার জন্য ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন (IDC)-এর ডেটা থেকে জানা গেছে যে, ওপ্পো ১৭.৯ শতাংশের মার্কেট শেয়ার নিয়ে চীনের ফোল্ডেবল স্মার্টফোনের বাজারে দ্বিতীয় স্থানে রয়েছে। এছাড়া, ওপ্পো উল্লম্ব বা ভার্টিক্যাল ফোল্ডেবল ফোন বিভাগে নেতৃত্ব দিয়েছে ৩১.৪ শতাংশ মার্কেট শেয়ারের সাথে।

সঙ্গে থাকুন ➥