Oppo Find X7 ও Oppo Find X7 Ultra নতুন বছরের সবচেয়ে সেরা ক্যামেরা সহ লঞ্চ হল, দাম কত

Published on:

Oppo Find X7 Find X7 Ultra launched

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ৮ই জানুয়ারি Oppo চীনের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Oppo Find X7 লঞ্চ করলো। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Oppo Find X7 এবং Find X7 Ultra। এক্ষেত্রে ভারতীয় মূল্যের নিরিখে সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম প্রায় ৪৭,৫০০ টাকা এবং উচ্চতর ভ্যারিয়েন্টের দাম প্রায় ৭০,৩০০ টাকা থেকে শুরু হচ্ছে। বিশেষত্বের কথা বললে, Oppo Find X7 ফোনে – FHD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। আবার উচ্চতর ‘Ultra’ ভ্যারিয়েন্ট এসেছে – QHD+ ডিসপ্লে প্যানেল, লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিটের সাথে।

ডিভাইস দুটির – ব্যাটারি ক্যাপাসিটি, ফ্রন্ট সেন্সর, কানেক্টিভিটি বিকল্প, সিকিউরিটি ফিচার এক সমান। সর্বোপরি সদ্য আত্মপ্রকাশ করা Oppo Find X7 সিরিজের ক্যামেরা বিভাগ Hasselblad দ্বারা ডেভেলপ করা হয়েছে। চলুন এবার বিস্তারে নবাগত Oppo Find X7 সিরিজের দাম ও কনফিগারেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Oppo Find X7 সিরিজের দাম

চীনের বাজারে ওপ্পো ফাইন্ড এক্স৭ স্মার্টফোন মোট চারটি কালার অপশনের সাথে লঞ্চ হয়েছে, যথা – স্মোকি পার্পল, স্টারি স্কাই ব্ল্যাক, ডেজার্ট সিলভার মুন এবং সী ভাস্ট স্কাই। এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৪৭,৫০০ টাকা) রাখা হয়েছে। আবার ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,১০০ টাকা) ও ৪,৫৯৯ ইউয়ান (প্রায় ৫৪,৬০০ টাকা)। এছাড়া টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টেরাবাইট মডেলটি পাওয়া যাবে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৪০০ টাকা) মূল্যে।

ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা স্মার্টফোন – ডেজার্ট সিলভার মুন, দ্য সি অ্যান্ড দ্য স্কাই, স্মোকি পার্পল এবং স্টারি স্কাই ব্ল্যাক কালার বিকল্পের সাথে আত্মপ্রকাশ করেছে। এর ১২ জিবি র‍্যাম + ২৬৭ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭০,৩০০ টাকা) ধার্য করা হয়েছে। এছাড়া ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সহ আসা হাই-এন্ড ভ্যারিয়েন্টগুলির বিক্রয় মূল্য যথাক্রমে ৬,৪৯৯ ইউয়ান (আনুমানিক ৭৭,২০০ টাকা) ও ৬,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৮৩,১০০ টাকা) থাকছে।

নবাগত ওপ্পো ফাইন্ড এক্স৭ স্মার্টফোন সিরিজের সেলে চীনে আগামী ১২ই জানুয়ারি থেকে শুরু হবে।

Oppo Find X7 স্পেসিফিকেশন ও ফিচার

Oppo Find X7 স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৭৮০×১২৬৪ পিক্সেল) কার্ভড AMOLED ১০-বিট ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে – ৪৫০০ নিট পিক ব্রাইটনেস, ৮০০ নিট স্ট্যান্ডার্ড ব্রাইটনেস, এইচডিআর প্লেব্যাক চলাকালীন ১৬০০ নিট পিক ব্রাইটনেস, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১-১২০ হার্টজ LTPO রিফ্রেশ রেট, ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৯৪.২% স্ক্রিন-টু-বডি রেশিও সমর্থন করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর এবং এআরএম ইমর্টালিস এমপি১২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ১৬ জিবি পর্যন্ত LPDDR5X র‍্যাম এবং সর্বোচ্চ ১ টেরাবাইট UFS 4.0 স্টোরেজের সাথে এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Oppo Find X7 ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – OIS, ৭পি লেন্স ও এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + OIS, ১১৯-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ, ৫পি লেন্স ও এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + OIS, ৪পি লেন্স ও এফ/২.৬ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচার এবং ৫পি লেন্স যুক্ত ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

কানেক্টিভিটি অপশন হিসাবে এতে সামিল থাকছে – আইআর ব্লাস্টার, এনএফসি, ইউএসবি ২.০ পোর্ট, ওয়াই-ফাই ৭, এবং এলএইচডিসি। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ডিভাইসে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১০০ ওয়াট সুপারভুক ওয়্যারড চার্জিং সাপোর্ট করে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক ফিচারের সুবিধা মিলবে। নয়া Oppo Find X7 স্মার্টফোনের পরিমাপ ১৬২.৭x৭৫.৪x৯ (লেদার) / ৮.৭ (গ্লাস) মিমি এবং ওজন ২০২ (লেদার) / ২০৬ (গ্লাস) গ্রাম।

Oppo Find X7 Ultra এর বিশেষত্ব

Oppo Find X7 Ultra স্মার্টফোনে রয়েছে ৬.৮২-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩১৬৮x১৪৪০ পিক্সেল) কার্ভড AMOLED ১০-বিট ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস ভিকতাস ২ দ্বারা সুরক্ষিত এবং ১-১২০ হার্টজ LTPO রিফ্রেশ রেট, DCI-P3 কালার গ্যামেট, ৪৫০০ নিট পিক ব্রাইটনেস, ১৬০০ নিট পিক স্ট্যান্ডার্ড ব্রাইটনেস, এইচডিআর প্লেব্যাকের সময় ২৫০০ নিট পিক ব্রাইটনেস, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৯৪.২% স্ক্রিন-টু-বডি সাপোর্ট করে। আবার মাল্টিটাস্কিং ও ফাস্ট পারফরম্যান্স প্রদানের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭৫০ জিপিইউ সহ এসেছে। স্টোরেজ হিসাবে এই হ্যান্ডসেটে ১৬ জিবি পর্যন্ত LPDDR5X র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 রম মিলবে।

অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ কাস্টম স্কিন চালিত এই নয়া ওপ্পো স্মার্টফোনের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS, ৭পি লেন্স ও এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT 900 প্রাইমারি সেন্সর (লেন্স সাইজ – ১ ইঞ্চি) + OIS, ১২৩-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ, ৫পি লেন্স ও এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT 600 আল্ট্রা-ওয়াইড লেন্স + OIS, ৩এক্স অপটিক্যাল জুম, এফ/২.৬ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 পেরিস্কোপ টেলিফোটো লেন্স + OIS, ৬এক্স অপটিক্যাল জুম,১২০এক্স ডিজিটাল জুম, এফ৪.৩ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX 858 পেরিস্কোপ টেলিফটো লেন্স। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.৪ অ্যাপারচার ও ৫পি লেন্স সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে।

Oppo Find X7 Ultra স্মার্টফোনে পাওয়া ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০০ ওয়াট সুপারভুক ওয়্যারড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। এতে – আইআর ব্লাস্টার, এনএফসি, ইউএসবি ২.০, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪ -এর মতো কানেক্টিভিটি বিকল্প মিলবে। এছাড়া ডিভাইসটি – ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেস আনলক, কালার টেম্পারেচার সেন্সরের সাথে লঞ্চ হয়েছে। এর পরিমাপ ১৬৪.৩x৭৬.২x৯.৫ মিমি এবং ওজন ২২১ গ্রাম।

সঙ্গে থাকুন ➥