100 মেগাপিক্সেল ক্যামেরা ও 120hz ডিসপ্লে নিয়ে আর কিছুক্ষণ পরেই লঞ্চ হবে Oppo K11x

Updated on:

Oppo K11x Specifications leaked

Oppo K11x আজ অফিশিয়ালি লঞ্চ হতে চলেছে। আজ রাতে চীনে স্মার্টফোনটির উপর থেকে পর্দা সরানো হবে। কোম্পানি K-সিরিজের এই ফোনের ডিজাইন সামনে আনলেও কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। যদিও গত মার্চ মাসে, PHF110 মডেল নম্বর সহ একটি ওপ্পো ফোনকে চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল। আর এখন এই মডেল নম্বরটি Oppo K11x এর সাথে যুক্ত বলে জানা গিয়েছে। আসুন তাহলে টেনা তালিকা থেকে আপকামিং ওপ্পো ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, তা দেখে নেওয়া যাক।

Oppo K11x-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

ওপ্পো কে১১এক্স ৬.৭২ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেলের সাথে আসবে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিসপ্লেটি সম্ভবত ১২০ হার্টজ হাই রিফ্রেশ রেটও সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, কে১১এক্স-এ একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। পারফরম্যান্সের জন্য, ওপ্পো কে১১এক্স একটি ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপ বলে মনে করা হচ্ছে।

ডিভাইসটি ৮ জিবি / ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজ অপশনে মার্কেটে লঞ্চ হতে পারে। আবার, এতে অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও মিলবে। ওপ্পো কে১১এক্স সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Oppo K11x-এর রিয়ার প্যানেলে ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo K11x বড় ৫,০০০ এমএএইচ এএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৩সি (3C) সার্টিফিকেশন অনুযায়ী ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। সবশেষে, আসন্ন ডিভাইসটির পরিমাপ হবে ১৬৫.৫৪ x ৭৫.৯৮ x ৮.৩ মিলিমিটার এবং ওজন প্রায় হবে প্রায় ১৯৫ গ্রাম।

জানিয়ে রাখি, স্পেসিফিকেশনগুলি অনেকটাই বিশ্ব বাজারে উপলব্ধ OnePlus Nord CE 3 Lite-এর অনুরূপ। দুটি ফোনের মধ্যে একমাত্র প্রধান পার্থক্য হল- ওয়ানপ্লাসের মডেলটির রিয়ার প্যানেলে একটি অতিরিক্ত ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, যা ওপ্পোর হ্যান্ডসেটটিতে থাকবে না। এছাড়া, বাদ বাকি স্পেসিফিকেশন এবং এমনকি ডিভাইসের পরিমাপও একই রয়েছে। তাই Oppo K11x সম্ভবত চীনে Nord CE 3 Lite-এর রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে।

সঙ্গে থাকুন ➥