ফোন হ্যাং করছে? অভিযোগ উঠবে অতীতের খাতায়, Realme GT 5 Pro চমকে দিতে তৈরি হচ্ছে

Updated on:

Realme gt 5 pro geekbench listing reveals key specs launch seems imminent

Realme GT 5 Pro খুব শীঘ্রই চীনে আত্মপ্রকাশ করতে চলেছে। সংস্থার তরফে এখনও লঞ্চের তারিখ ঘোষণা না হলেও, ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি আর ক’সপ্তাহের মধ্যে অফিশিয়ালি মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। Realme GT 5 Pro সম্পর্কে সংস্থার তরফে বড় বড় দাবি করা হচ্ছে। এটি গত বছরের জানুয়ারিতে লঞ্চ হওয়া Realme GT 2 Pro-এর উত্তরসূরি হিসেবে আসবে। লঞ্চের আগে এখন ফোনটির গিকবেঞ্চ (Geekbench) লিস্টিং থেকে পারফরম্যান্স, প্রসেসর, র‍্যাম এবং অপারেটিং সিস্টেম সংক্রান্ত তথ্য সামনে এসেছে।

Realme GT 5 Pro হাজির Geekbench সাইটে

RMX3888 মডেল নম্বর সহ রিয়েলমি জিটি ৫ প্রো গিকবেঞ্চ ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, এই ফোনে ব্যবহৃত মাদারবোর্ডের কোডনেম ‘পাইনঅ্যাপল’। এই চিপে ফোর ক্লাস্টার কনফিগারেশন রয়েছে, যা ২.২৭ গিগাহার্টজ স্পিডে রান করা দুটি কোর, ২.৯৬ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোর, ৩.১৫ গিগাহার্টজ গতির তিনটি কোর এবং ৩.৩০ গিগাহার্টজে ক্লক করা একটি প্রাইমারি কোর দ্বারা গঠিত। এই তথ্যগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে মিলে যায়, যা ইতিমধ্যেই রিয়েলমি জিটি ৫ প্রো-এ থাকবে বলে নিশ্চিত করা হয়েছে।

স্মার্টফোনটি ১৬ জিবি র‍্যামের সাথে তালিকাভুক্ত করা হয়েছে, তবে লঞ্চের সময় আরও অপশন বাজারে আসতে পারে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলে গিকবেঞ্চ ডেটাবেসে উল্লেখ করা হয়েছে। রিয়েলমি জিটি ৫ প্রো গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,২২৯ পয়েন্ট এবং ৪,৬৯৯ পয়েন্ট স্কোর করেছে।

অফিসিয়াল টিজার অনুসারে, Realme GT 5 Pro-এর ডিসপ্লে সর্বোচ্চ ৩,০০০ নিট ব্রাইটনেস অফার করবে। কোম্পানি দাবি করেছে যে, এই ফোনে ক্যাপচার করা লো লাইট টেলিফোটো ইমেজ স্মার্টফোন ফটোগ্রাফিতে নতুন মাত্রা যুক্ত করবে এবং এটি সনি লাইটিয়া (Sony Lytia) প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ আসবে৷ তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে Realme GT 5 Pro অন্যতম বড় হিট ডিসিপেশন সিস্টেমের সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥