Realme Narzo 60x লঞ্চের প্রস্তুতি, টিজারে দেখা গেল প্রথম ঝলক, দেখে নিন ফিচার

Updated on:

Realme Narzo 60x Teaser Released

Realme সম্প্রতি তাদের আপকামিং স্মার্টফোন Realme C51 -এর ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করেছে। আগামী ৪ঠা সেপ্টেম্বর এই বাজেট ফোনটি লঞ্চ হবে। তবে আলোচ্য মডেলটি ছাড়াও আগামী মাসে হয়তো আরেকটি Realme ব্র্যান্ডেড হ্যান্ডসেট লঞ্চের মুখ দেখতে পারে। সংস্থাটি হালফিলে একটি নতুন টিজার পোস্টার রিলিজ করেছে, যেখানে Narzo-সিরিজের অধীনে একটি নয়া স্মার্টফোন নিয়ে আসার ইঙ্গিত দেওয়া হয়েছে। সর্বোপরি আসন্ন এই ডিভাইসের জন্য ইতিমধ্যেই একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করেছে ই-কমার্স সাইট Amazon, যা নিশ্চিত করেছে যে, লঞ্চের সময়ে স্মার্টফোনটিকে উক্ত অনলাইন শপিং সাইটের মাধ্যমে বিক্রি করা হবে।

সেপ্টেম্বরে লঞ্চের মুখ দেখতে পারে Realme Narzo 60x

সদ্য প্রকাশ্যে আসা টিজার দেখে মনে হচ্ছে যে, রিয়েলমি হয়তো নারজো ৬০ লাইনআপের অধীনে তাদের নয়া ফোনটিকে শীঘ্রই লঞ্চ করতে পারে। জানিয়ে রাখি, এই সিরিজে – নারজো ৬০ (Narzo 60) এবং নারজো ৬০ প্রো (Narzo 60 Pro) নামের দুটি ডিভাইস বিদ্যমান আছে। আর আসন্ন স্মার্টফোনের নাম সম্ভবত রিয়েলমি নারজো ৬০এক্স (Realme Narzo 60x) রাখা হবে। এমনটা বলার কারণ, টিজার ইমেজে “X” অক্ষরের উপর অধিক ফোকাস করা হয়েছে। ফলে সম্ভাবনা আছে ডিভাইসের নামকরণে “X” অক্ষরটি উপস্থিত থাকতে পারে। সংস্থার পক্ষ থেকে স্মার্টফোনটির নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা না করা পর্যন্ত, এর নাম সম্পর্কে নিশ্চিতরূপে কিছু বলা সম্ভব হচ্ছে না।

যাইহোক, আমাদের অনুমান রিয়েলমি নারজো ৬০এক্স সেপ্টেম্বরে আত্মপ্রকাশ করতে পারে। প্রসঙ্গত কিছু টেক বিশ্লেষক মনে করছেন যে, এটি গত সপ্তাহে লঞ্চ হওয়া Realme 11x 5G ফোনের রি-ব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আসবে। যদি সত্যি এমনটা হয়, তবে স্মার্টফোন দুটির মধ্যে একাধিক ফিচারগত সদৃশ্যতা দেখতে পাবো আমরা। চলুন এবার Realme 11x 5G -এর স্পেসিফিকেশনের উপর নজর বুলিয়ে নেওয়া যাক…

Realme 11x 5G এর স্পেসিফিকেশন

Realme 11x 5G স্মার্টফোনে রয়েছে ৬.৭৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ফোনে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ মিলবে। আবার ক্যামেরা বিভাগের কথা বললে, ডিভাইসে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট (OIS সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি + ২ মেগাপিক্সেল ডেপ্থ) বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য Realme 11x 5G ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। আর সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। ভারতে এই ফোনের দাম শুরু হচ্ছে ১৪,৯৯৯ টাকা থেকে।

সঙ্গে থাকুন ➥