ভ্যালেনটইন্স ডে’র দিন ভারতে আসছে Redmi A3, দাম থাকবে 7,000 টাকার কম

Updated on:

redmi-a3-launch-date-in-india-fixed-on-14-february-valentines-day-price-under-rs-7000

১৪ই ফেব্রুয়ারি অবশ্যই একটি বিশেষ দিন। তবে টেক-প্রেমীদের জন্য এই দিনটি আরো বিশেষ হতে চলেছে। কেননা ওইদিন ভারতের বাজারে পা রাখতে চলেছে বহুল প্রতীক্ষিত Redmi A3 স্মার্টফোন। মালিক সংস্থা Xiaomi স্বয়ং সম্প্রতি একটি টিজার পোস্টার রিলিজ করে এই ডিভাইসটির আনুষ্ঠানিক লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। পাশাপাশি আসন্ন এই ফোনের ডিজাইন ও ফিচার সম্পর্কিত কিছু তথ্যও প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে।

Redmi A3 ভারতে লঞ্চ হচ্ছে ১৪ ফেব্রুয়ারি

হালফিলে শাওমির ভারতীয় শাখার ওয়েবসাইটে (mi.com) আসন্ন রেডমি এ৩ স্মার্টফোনের জন্য মাইক্রোসাইট লাইভ করা হয়েছে। যার মাধ্যমে এই এ-সিরিজের হ্যান্ডসেটের ডিজাইন কেমন হবে তার একটা স্পষ্ট ধারণা পাওয়া গেছে। জানা গেছে ডিভাইসটি নতুন প্রিমিয়াম হ্যালো ডিজাইন ল্যাঙ্গুয়েজ অফার করবে। তবে পূর্বসূরি রেডমি এ২ (Redmi A2) -এর মতো উত্তরসূরি -তেও লেদার টেক্সচারযুক্ত ব্যাক প্যানেল দেখা যাবে। ফোনটির পিছনে বৃত্তাকার ক্যামেরা মডিউল বিদ্যমান থাকবে। এই ক্যামেরা মডিউলের মধ্যে দুটি সেন্সর এবং একটি LED ফ্ল্যাশ অবস্থান করবে।

ফিচারের কথা বললে, Redmi A3 স্মার্টফোন ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। এই ব্যাটারি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে চার্জ করা যাবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, পূর্বসূরি রেডমি এ২ মডেলটি মাইক্রো ইউএসবি পোর্ট অফার করে৷ আসন্ন মডেলে ৬ জিবি র‍্যাম পাওয়া যাবে। যদিও এই ফোন অতিরিক্তভাবে আরো ৬ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করবে বলেও জানা যাচ্ছে। এছাড়া আশা করা হচ্ছে, পূর্বসূরি রেডমি এ১ (Redmi A1) এবং রেডমি এ২ (Redmi A2) এর ন্যায় উত্তরসূরিও স্টক অ্যান্ড্রয়েডের সাথে প্রি-লোডেড হয়ে আসবে।

প্রসঙ্গত পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুসারে, Redmi A3 হ্যান্ডসেট ওয়াটারড্রপ নচ স্টাইলের ৬.৭১-ইঞ্চি ডিসপ্লে অফার করবে, যা কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত থাকবে। এতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১০ ওয়াট চার্জিং প্রযুক্তির সমর্থন পাওয়া যাবে বলেও দাবি করা হয়েছিল। এ-সিরিজের অধীনে আসন্ন এই ফোন লঞ্চ-পরবর্তী সময়ে হয়তো – ব্লু, গ্রীন, এবং ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে কেনা যাবে।

আপকামিং Redmi A3 স্মার্টফোনের দাম ভারতে ৭,০০০ টাকারও কম রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥