Redmi K60 Ultra আজ কিলার ফিচার সহ লঞ্চ হচ্ছে, 120W চার্জিং সহ থাকবে 50 মেগাপিক্সেল সনি ক্যামেরা

Updated on:

redmi-k60-ultra-launching today- 14-august-with-powerful-specifications-price

রেডমি তাদের নতুন স্মার্টফোন Redmi K60 Ultra আজ লঞ্চ করতে চলেছে। গত বছর আসা Redmi K50 Ultra-র উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করবে এই ফোনটি। বিশ্ব বাজারে ডিভাইসটি Xiaomi 13T Pro নামে লঞ্চ হবে। এদিকে ইতিমধ্যেই জানা গেছে, Redmi K60 Ultra সায়ান ও ব্ল্যাক শেডস কালারে আসবে। আবার সম্প্রতি ইঙ্গিত দেওয়া হয়েছে যে, রেডমি এই ফোনের একটি বিশেষ হোয়াইট সংস্করণও নিয়ে আসতে পারে। আজকের লঞ্চ ইভেন্টে, সংস্থাটি Mix Fold 3, Pad 6 Max ট্যাব এবং Band 8 Pro এর উপর থেকেও পর্দা সরাবে।

Redmi K60 Ultra এই ফিচারের সাথে আসতে পারে

রিপোর্ট অনুযায়ী, রেডমি কে৬০ আল্ট্রা ফোনে ১.৫কে রেজোলিউশনের ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেখা যেতে পারে। এই ডিসপ্লে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৬০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। সংস্থাটি ইতিমধ্যে নিশ্চিত করেছে যে, এই ডিভাইসটি পিক্সেলওয়ার্কস এক্স৭ ডিসপ্লের সাথে আসবে, যা ব্যবহারকারীদের দেখার অভিজ্ঞতাকে দুর্দান্ত করে তুলবে।

আর ফটোগ্রাফির জন্য রেডমি কে৬০ আল্ট্রা ফোনে এলইডি ফ্ল্যাশসহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮০০ প্রাইমারি সেন্সর পাওয়া যাবে। এই প্রধান ক্যামেরায় থাকবে ওআইএস অর্থাৎ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট। যদিও এর অন্যান্য ক্যামেরা সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

এদিকে ডিভাইসটি ২৪ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‌্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে। আবার প্রসেসর হিসেবে থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেট। তবে ফোনটির ব্যাটারি সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি, তবে এতে ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। 

অপারেটিং সিস্টেমের কথা বললে, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে চলবে। আর কানেক্টিভিটির জন্য এতে ডুয়াল সিম সাপোর্ট, ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, জিপিএস, আইআর ব্লাস্টার এবং ইউএসবি টাইপ-সি পোর্টসহ ডুয়াল স্টেরিও স্পিকারের মতো অপশন দেওয়া হবে।

Redmi K60 Ultra এর দাম (সম্ভাব্য)

রেডমি কে৬০ আল্ট্রা ফোনের দাম হতে পারে প্রায় ৩,০০০ ইউয়ান (প্রায় ৩৪,৪০০ টাকা)।

সঙ্গে থাকুন ➥