ফিচার্সে পরিপূর্ণ রেডমির সুপারফোন, ক্যামেরা ও প্রসেসরে বড় চমকের সাথে 4 জানুয়ারি লঞ্চ

Updated on:

Redmi Note 13 Pro 5G India Launch Date

শাওমি (Xiaomi) আগামী ৪ জানুয়ারি ভারতে Redmi Note 13 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে। ব্র্যান্ডটি গত ক’দিন ধরে শুধুই সিরিজের সবচেয়ে অত্যাধুনিক মডেল, Redmi Note Pro+ এর টিজার ছাড়ছে। কিন্তু এবার কোম্পানি বেস মডেল Redmi Note 13 Pro 5G নিয়েও গ্রাহকদের আকর্ষণ বাড়াতে শুরু করেছে। জানিয়ে রাখি, Redmi Note 13 সিরিজ চলতি বছরের সেপ্টেম্বরে চীনে আত্মপ্রকাশ করেছে এবং গ্লোবাল ভ্যারিয়েন্টগুলি একই স্পেসিফিকেশন নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

প্রকাশিত হল Redmi Note 13 Pro 5G-এর ইন্ডিয়া লঞ্চ টিজার

শাওমির ভারতীয় শাখা তাদের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে একটি টিজার শেয়ার করেছে, যাতে ৪ জানুয়ারি ভারতে রেডমি নোট ১৩ প্রো ৫জি-এর আগমন নিশ্চিত করা হয়েছে। ব্র্যান্ডটি একে ‘সুপারপাওয়ার, সুপারনোট’ হিসাবে টিজ করছে। টিজারে উল্লেখ করা হয়েছে যে, এটি গ্লোবাল মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ দ্বারা চালিত প্রথম স্মার্টফোন হতে চলেছে।

এর পাশাপাশি, শাওমি ইন্ডিয়া দ্বারা শেয়ার করা আরেকটি টিজার প্রকাশ করেছে যে, রেডমি নোট ১৩ প্রো ৫জি-এর গ্লোবাল মডেলে চীনা ভ্যারিয়েন্টের মতো একই ডিজাইন দেখা যাবে। এতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ তিনটি লেন্স সমন্বিত বর্গাকার ক্যামেরা মডিউল থাকবে। ডিভাইসটিকে লাইট ব্লু কালার অপশনে দেখা গেছে।

Redmi Note 13 Pro 5G-এর স্পেসিফিকেশন

চীনে লঞ্চ হওয়া Redmi Note 13 Pro-এ রয়েছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং গরিলা গ্লাস ভিকটাস। Note 13 Pro Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসর দ্বারা চালিত, যা ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi Note 13 Pro-এর রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, এই রেডমি ফোনটিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥