Redmi Note 13 সিরিজ গ্লোবাল লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল, থাকবে 200MP ক্যামেরা, 120W চার্জিং

Published on:

Redmi note 13 series imda certification global launch seems imminent

Redmi Note 13 সিরিজ গত মাসে চীনে উন্মোচন করা হয়েছে। গত বছরের মতোই, এই লাইনআপে তিনটি ফোন অন্তর্ভুক্ত রয়েছে- Redmi Note 13, Redmi Note 13 Pro এবং Redmi Note 13 Pro। যদিও স্ট্যান্ডার্ড মডেলটি একটি বাজেট রেঞ্জের ফোন, তবে Pro ফোনগুলি আরও প্রিমিয়াম ক্রেতাদের লক্ষ্য করে বাজারে এসেছে। যদিও, এই হ্যান্ডসেটগুলি এখনও বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করেনি, তবে তার আগেই এখন সিরিজটি আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে, যা ইঙ্গিত করছে যে গ্লোবাল মার্কেটের আগ্রহী ক্রেতাদের Redmi Note 13 লাইনআপের লঞ্চের জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হবে না।

Redmi Note 13 সিরিজের দুই মডেলকে দেখা গেল IMDA ডেটাবেসে

টিপস্টার মুকুল শর্মা সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) ওয়েবসাইটে দুটি রেডমি নোট ১৩ সিরিজের স্মার্টফোনকে স্পট করেছেন। এর মধ্যে একটি 2312DRAABG এবং অপরটি 2312RA50G মডেল নম্বর বহন করে। মনে করা হচ্ছে প্রথমটি স্ট্যান্ডার্ড রেডমি নোট ১৩-এর সাথে যুক্ত এবং দ্বিতীয় মডেল নম্বরটি নোট ১৩ প্রো বা প্রো প্লাস ভ্যারিয়েন্টের হতে পারে। তালিকাটি দুটি ফোন সম্পর্কে কোনও বিশদ প্রকাশ করেনি, তবে এটি নির্দেশ করেছে যে, খুব শীঘ্রই হ্যান্ডসেটগুলি সিঙ্গাপুরের বাজারে পা রাখতে পারে। এখনও পর্যন্ত রেডমির তরফ থেকে নোট ১৩ সিরিজের গ্লোবাল লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি, তবে লাইনআপটি আগামী বছরের শুরুতেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করতে পারে।

Redmi Note 13 সিরিজের স্পেসিফিকেশন

চীনা বাজারে স্ট্যান্ডার্ড রেডমি নোট ১৩-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা চালিত, যা ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। ফটোগ্রাফির জন্য, রেডমি নোট ১৩-এর রিয়ার প্যানেলে ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান৷ পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৩৩ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে, Redmi Note 13 Pro এবং Pro Plus ৬.৬৭ ইঞ্চির ১.৫কে ফুল-এইচডি+ অ্যামোলেড প্যানেলের সাথে এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা প্রদান করে। প্রো মডেলটিতে Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেট ব্যবহৃত হয়েছে, আর Pro Plus মডেলটি MediaTek Dimensity 7200 Ultra চিপ অফার করে৷ দুটি ফোনেই ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়।

ক্যামেরার ক্ষেত্রে, উভয় ফোনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের Samsung ISOCELL HP3 প্রাইমারি রিয়ার সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর Redmi Note 13 Pro এবং Redmi Note 13 Pro Plus-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Note 13 Pro-তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। অন্যদিকে, Note 13 Pro Plus ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ তুলনামূলকভাবে ছোট ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥