Samsung Galaxy M34 5G নাকি Moto G84 5G, 20 হাজার টাকার কমে সেরা ফোন কোনটি

Updated on:

Samsung Galaxy m34 5g vs moto g84 5g which is best smartphone under 20000 comparison

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: চলতি মাসের প্রথম তারিখে এদেশে আত্মপ্রকাশ করে Moto G84 5G। Motorola তাদের এই নতুন লো-মিড রেঞ্জের হ্যান্ডসেটকে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল, ২৫৬ জিবি স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৩ ওএস এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ করেছে। দেখতে গেলে ভারতের বাজারে এই স্মার্টফোনটির মূল প্রতিদ্বন্দ্বী হবে ৭ই জুলাই আগত Samsung Galaxy M34 5G। ফলে এখন দেখার বিষয় ২০,০০০ টাকার কম দামে লঞ্চ হওয়া এই দুটি স্মার্টফোনের মধ্যে কোনটি সেরা ফিচার অফার করছে। এই প্রতিবেদনে আমরা Moto G84 5G এবং Samsung Galaxy M34 5G -এর দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি তুলে ধরে দুটি ফোনের মধ্যে কে এগিয়ে তা আপনাদের নির্ণয় করতে সাহায্য করবো।

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: দাম

মোটো জি৮৪ ৫জি স্মার্টফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম এদেশে ১৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি তিনটি আকর্ষণীয় কালার অপশনে এসেছে, যথা – মার্শম্যালো ব্লু, মিডনাইট ব্লু এবং ভিভা ম্যাজেন্টা।

স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১৭,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের। আর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টকে কেনা যাবে ১৮,৯৯৯ টাকায়। এটিকে – প্রিজম সিলভার, মিডনাইট ব্লু এবং ওয়াটারফল ব্লু কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: ডিসপ্লে, সেন্সর

মোটো জি৮৪ ৫জি স্মার্টফোনে ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস pOLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং স্ক্রিন ব্রাইটনেস ১,৩০০ নিট পিক। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনে আছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ইউজারদের ডেটা সুরক্ষিত রাখতে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার উপলব্ধ।

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

Moto G84 5G স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর উপস্থিত। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিন পাওয়া যাবে। এছাড়া ডিভাইসটি ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ সহ এসেছে। যদিও তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

Samsung Galaxy M34 5G স্মার্টফোনে ইন-হাউস এক্সিনস ১২৮০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে এই হ্যান্ডসেটে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: ক্যামেরা সেটআপ

মোটো জি৮৪ ৫জি ফোনের রিয়ার প্যানেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড/ম্যাক্রো/ডেপথ লেন্স। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর৷ আর সেলফি এবং ভিডিও কলের সুবিধার্থে ডিভাইসে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার উপস্থিত রয়েছে।

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: কানেক্টিভিটি, ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

মোটো জি৮৪ ৫জি স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩০ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর কানেক্টিভিটির ক্ষেত্রে- ৫জি, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, গ্লোনাস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি অন্তর্ভুক্ত রয়েছে।

ব্যাটারি বিভাগের ক্ষেত্রে স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনকে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে নিয়ে আসা হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটি অপশন হিসাবে এতে – ৫জি, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে।

Moto G84 5G vs Samsung Galaxy M34 5G: পরিমাপ

Moto G84 5G -এর পরিমাপ ১৬০x৭৪.৪x৭.৬ মিমি এবং ওজন ১৬৮.৩ (ভিগান লেদার) / ১৬৬.৮ গ্রাম (পলিমিথাইল মেথাঅ্যাক্রেলেট বা PMMA)।

Samsung Galaxy M34 5G স্মার্টফোনের পরিমাপ ১৬১.৭x৭৭.২x৮.৮ মিমি এবং ওজন ২০৮ গ্রাম।

সঙ্গে থাকুন ➥