সস্তা ফোনেও ভাল প্রসেসর, Vivo Y36 4G আসছে সুন্দর স্পেসিফিকেশন নিয়ে, শীঘ্রই লঞ্চ

Updated on:

Vivo Y36 4G Spotted Bluetooth SIG

ভিভো তাদের Y-সিরিজের অধীনে একটি নতুন সস্তা ফোর-জি স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে, যার নাম Vivo Y36 4G। এটি গত বছর আগস্ট মাসে লঞ্চ হওয়া Vivo Y35-এর উত্তরসূরি হিসেবে চলতি মাসেই বাজারে পা রাখতে পারে। সম্প্রতি Y-সিরিজের এই আসন্ন মডেলটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে। আর এখন Vivo Y36 4G ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। আসুন তাহলে নয়া সার্টিফিকেশন থেকে ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Vivo Y36 4G পেল Bluetooth SIG-এর অনুমোদন

V2247 মডেল নম্বর সহ ভিভো ওয়াই৩৬ ৪জি ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এর তালিকাটি প্রকাশ করেছে যে, ফোনটি ব্লুটুথ ৫.০ সংযোগ সাপোর্ট করবে। তবে এটি ছাড়া তালিকাটি থেকে ফোনটির সম্পর্কে আর কিছু জানা যায়নি। যদিও, ওয়াই৩৬ ৪জি সম্প্রতি একই মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যার লিস্টিংটি ফোনটির বেশ কয়েকটি মূল স্পেসিফিকেশন প্রকাশ করেছে।

গিকবেঞ্চ ডেটাবেসের তালিকা অনুযায়ী, ভিভো ওয়াই৩৬ ৪জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম দ্বারা চালিত হবে। যদিও, এর আগে একটি লিক দাবি করেছিল যে ডিভাইসটিতে মিডিয়াটেকের হেলিও জি৯৯ চিপসেটটি ব্যবহৃত হবে। লঞ্চের সময় ডিভাইসটির একাধিক র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন বাজারে আসবে বলে আশা করা যায়। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, ভিভো ওয়াই৩৬ ৪জি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ৪১০ এবং ১,৩৪৩ পয়েন্ট স্কোর করেছে।

এছাড়াও, রিপোর্ট অনুযায়ী, Vivo Y36 4G ৬.৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লের সাথে আসবে। ফটোগ্রাফির জন্য, আসন্ন ৪জি ডিভাইসটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা অফার করতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y36 4G-তে ৪৪ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে।

এছাড়াও, এতে ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ মিলতে পারে। Vivo Y36 4G চলতি মাসের কোনও এক সময় ভারতে আসবে এবং দেশের বাজারে এটির দাম ১৮,০০০ থেকে ২০,০০০ টাকার মধ্যে থাকতে পারে। আগামী দিনে নতুন ভিভো স্মার্টফোনটির সম্পর্কে আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥