12 জিবি র‍্যাম এবং শক্তিশালী ব্যাটারি দিয়ে নয়া ফোন আনছে Vivo, থাকবে 50MP ক্যামেরাও

Updated on:

Vivo y78m spotted on 3c certification website specifications and design revealed

ভিভো তাদের Y78-সিরিজের অধীনে সম্প্রতি Vivo Y78 5G ফোনটি চীনে লঞ্চ করেছে। গত মাসে উচ্চতর Y78+ হ্যান্ডসেটটিও বাজারে পা রেখেছে। বর্তমানে কোম্পানিটি এই সিরিজের আরও একটি মডেল লঞ্চের পরিকল্পনা করছে বলে জানা গেছে, যা Vivo Y78m নামে আত্মপ্রকাশ করবে। আর এখন এই ডিভাইসটি চীনা টেলিকম ওয়েবসাইটে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করে যে এটি শীঘ্রই সে দেশে লঞ্চ হতে পারে। আসুন তাহলে Vivo Y78m সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Vivo Y78m-কে দেখা গেল চায়না টেলিকম ওয়েবসাইটে

প্রাইসবাবায রিপোর্ট থেকে জানা গেছে যে, ভিভো ওয়াই৭৮এম ফোনটি চীনা টেলিকমে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি নিশ্চিত করে যে, ডিভাইসটিতে ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৪ ইঞ্চির ডিসপ্লে থাকবে। এছাড়াও, আসন্ন ভিভো ওয়াই৭৮এম ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং একটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সিস্টেম সহ আসবে বলে জানা গেছে।

এছাড়াও, ভিভো ওয়াই৭৮এম-কে কিছুদিন আগে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে, যা নির্দেশ করে যে এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ (ওরফে ডাইমেনসিটি ৯৩০) চিপসেট দ্বারা চালিত হতে পারে। আবার, সাম্প্রতিক চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C)-এর লিস্টিং অনুযায়ী ডিভাইসটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

জানিয়ে রাখি Vivo Y78m-এর রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে, যেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে৷ এটি ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস (FunTouch OS) কাস্টম স্কিনে চলবে। এছাড়াও, এতে ইউএসবি ২.০ টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক সাপোর্ট করবে।

উল্লেখ্য, Vivo Y78m-এর স্পেসিফিকেশনগুলি সম্প্রতি লঞ্চ হওয়া Vivo Y78-এর মতো। Y78m-কে এর স্ট্যান্ডার্ড মডেলের থেকে আলাদা করে এমন কোনও ফিচার আছে কিনা, তা-ই এখন দেখার বিষয়। এর আগে উল্লেখ করা হয়েছিল যে, দুটি ডিভাইস বিভিন্ন বাজারে একে অপরের রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসতে পারে। তবে, যেহেতু উভয় ডিভাইসই চীনে উপলব্ধ হবে, তাই তাদের মধ্যে কিছু পার্থক্য থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥