জোড়া ধামাকায় স্মার্টফোনের জগতে শোরগোল ফেলবে Xiaomi, সঙ্গী লেইকার বিখ্যাত ক্যামেরা

Updated on:

Xiaomi 13T 13T Pro specifications

Xiaomi 13 সিরিজের সাফল্য দেখে এই লাইনআপে আরও দু’টি নতুন প্রিমিয়াম মডেল যুক্ত করতে চলেছে শাওমি। নয়া ফোনগুলি যথাক্রমে Xiaomi 13T এবং Xiaomi 13T Pro নামে বাজারে আসবে। শাওমি সরাসরি স্মার্টফোনগুলির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ না করলেও, এক সূত্রের মাধ্যমে Xiaomi 13T এবং 13T Pro-এর স্পেসিফিকেশন এবং লঞ্চের টাইমলাইন সামনে এসেছে।

Xiaomi 13T এবং Xiaomi 13T Pro: স্পেসিফিকেশন

টিপস্টার স্নুপি টেকের দাবি, আসন্ন শাওমি ১৩টি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ক্রিস্টালরেস (CrystalRes) অ্যামোলেড ডিসপ্লে সহ আসবে। ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত একটি ফ্ল্যাগশিপ প্রসেসর থাকবে এতে, যার নাম এখনও প্রকাশ করা হয়নি। চিপসেটটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, শাওমি ১৩টি অ্যান্ড্রয়েড ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ভার্সনে রান করবে। এতে লাইকা (Leica) টিউনড ক্যামেরা সেটআপও থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, শাওমি ১৩টি-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। হ্যান্ডসেটটি ব্ল্যাক কালার অপশনে আত্মপ্রকাশ করবে।

অন্যদিকে, শাওমি ১৩টি প্রো-ও ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ক্রিস্টালরেস অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে। এতে ফ্ল্যাগশিপ ৪ ন্যানোমিটারের চিপসেট, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। স্মার্টফোনটি স্ট্যান্ডার্ড Xiaomi 13T-এর মতোই ৫,০০০ এমএএইচ ব্যাটারিতে চলবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। শাওমি ১৩টি প্রো মিডো গ্রীন কালার অপশনে পাওয়া যাবে।

Xiaomi 13T এবং Xiaomi 13T Pro লঞ্চের টাইম লাইন এবং মূল্য (সম্ভাব্য)

Xiaomi 13T এবং 13T Pro-এর স্পেসিফিকেশনের পাশাপাশি এর মূল্য এবং লঞ্চের টাইমলাইনও সামনে এসেছে। ওই টিপস্টারের দাবি, যুক্তরাজ্যে Xiaomi 13T-এর দাম হবে ৫৯৯ পাউন্ড (প্রায় ৬২,৪৪০ টাকা)। আর টপ-এন্ড Xiaomi 13T Pro মডেলটি পাওয়া যাবে ৭৯৯ পাউন্ডে (প্রায় ৮৩,৩০০ টাকা)। এই দুটি ডিভাইসই সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে লঞ্চ হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥