Redmi Pad SE: বিশাল 11 ইঞ্চি ডিসপ্লে, এক চার্জে চলবে তিন দিন, রেডমির নয়া ট্যাবে চমক

Published on:

Redmi Pad SE China launch date

রেডমি (Redmi) আগামী সপ্তাহের একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যা আগামী ২১ সেপ্টেম্বর চীনে অনুষ্ঠিত হবে। যেখানে Redmi Note 13 সিরিজ প্রকাশ্যে আসবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। আবার শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি এখন ঘোষণা করেছে যে, ওইদিন Note সিরিজের সাথে Redmi Pad SE ট্যাবলেট লঞ্চ হবে, যা ইতিমধ্যেই বিশ্ববাজারে পা রেখেছে। আসুন লঞ্চের আগে ট্যাবলেটটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Pad SE আগামী সপ্তাহেই লঞ্চ হচ্ছে চীনে

রেডমি তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) অ্যাকাউন্টে রেডমি প্যাড এসই-এর চায়না লঞ্চ পোস্টারটি শেয়ার করেছে। এটি প্রকাশ করেছে যে, নতুন বাজেট অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি রেডমি নোট ১৩ সিরিজের সাথে একই দিনে (২১ সেপ্টেম্বর) চীনের বাজারে আসবে। ট্যাবলেটটিকে মিন্ট গ্রিন, ল্যাভেন্ডার পার্পল এবং গ্রাফাইট গ্রে কালার অপশনে দেখা গেছে। সংস্থার তরফে, বিশাল ১১ ইঞ্চির ডিসপ্লে, মেটাল ইউনিবডি ডিজাইন এবং ৭৩.২ দিনের স্ট্যান্ডবাই টাইম কনফার্ম করা হয়েছে। প্রসঙ্গত, রেডমি প্যাড এসই গত মাসে ইউরোপের বাজারে লঞ্চ হওয়ার কারণে আমার স্পেসিফিকেশন এবং ফিচারগুলি নিয়ে ওয়াকাবহল।

Redmi Pad SE-এর স্পেসিফিকেশন

রেডমি প্যাড এসই-তে ১১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,৯২০ × ১,২০০ পিক্সেলের রেজোলিউশন, ২০৭ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও, টিইউভি রাইনল্যান্ড-সার্টিফায়েড লো ব্লু লাইট, টিইউভি রাইনল্যান্ড ফ্লিকার ফ্রি সার্টিফিকেশন অফার করে। এই ট্যাবে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

রেডমি প্যাড এসই-তে ৪ জিবি / ৬ জিবি / ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজ পাওয়া যায়। আবার, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। এই রেডমি ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Pad SE-এর পিছনে এফ/২.৩ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সামনের দিকে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Pad SE-তে বিশাল ৮,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এই ট্যাবে ফেস আনলক ফিচার রয়েছে। আর অডিওর জন্য, ডলবি অ্যাটমস অডিও সহ কোয়াড স্পিকার সেটআপ ও হাই-রেস অডিও সহ ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে।

আগেই উল্লেখ করা হয়েছে যে, Redmi Pad SE-এর সাথে একই দিনে Redmi Note 13 সিরিজও লঞ্চ হবে। এই লাইনআপে তিনটি ফোন আসবে – Redmi Note 13, Redmi Note 13 Pro এবং Redmi Note 13 Pro+। এই সিরিজে MediaTek Dimensity 7200 Ultra প্রসেসর থাকবে হবে বলে নিশ্চিত করা হয়েছে। সঙ্গে এফ/১.৬৫ অ্যাপারচার সহ ২০০ মেগাপিক্সেলের Samsung ISOCELL HP3 Discovery Edition ক্যামেরা সেন্সর দেখা যাবে।

Redmi Note 13 এবং Redmi Note 13 Pro মডেল দুটি ৫,১২০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে বলে মনে করা হচ্ছে। আর হাই-এন্ড Redmi Note 13 Pro+ এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥