বাড়িতে পাবেন 5G হটস্পট পরিষেবা, Airtel Xstream AirFiber 5G শীঘ্রই লঞ্চ হচ্ছে, কত টাকা রিচার্জ করতে হবে

Avatar

Published on:

Airtel Xstream AirFiber 5G Device Launch Soon

টেলিকম সংস্থা Airtel শীঘ্রই Xstream AirFiber 5G ডিভাইস লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে মনে করা হচ্ছে, যা হটস্পট পরিষেবা দেবে। যদিও নতুন প্রোডাক্ট সম্পর্কে সংস্থার তরফে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি, তবে সম্প্রতি একটি অ্যাপ গুগল প্লে স্টোরে দেখা গেছে। এখান থেকে প্রোডাক্টির ফিচার সামনে এসেছে। Airtel Xstream AirFiber 5G সরাসরি আসন্ন Jio AirFiber এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Airtel Xstream AirFiber 5G ডিভাইসের বৈশিষ্ট্য

সম্প্রতি Airtel প্লে স্টোরে একটি নতুন Xstream AirFiber অ্যাপ লঞ্চ করেছে। এই অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারীরা Airtel Xstream AirFiber 5G ডিভাইসটি সেটআপ এবং পরিচালনা করতে পারবেন। ডিভাইসটি সাশ্রয়ী মূল্যে 5G নেটওয়ার্কের মাধ্যমে হাই স্পিড ইন্টারনেট অফার করবে।

সম্প্রতি এক ব্যবহারকারী একটি স্ক্রিনশট প্রকাশ করে বলেছে যে, এই ডিভাইসটিকে একটি টাওয়ারের মতো ডিজাইন করা হয়েছে। এটির একদম উপরে এয়ারটেল ব্র্যান্ডিং রয়েছে, তারপরে তিনটি ইন্ডিকেটর রয়েছে। প্রথম ইন্ডিকেটর লাল হবে কিন্তু ৫জির সাথে যুক্ত হলে নীল হয়ে যাবে। আর এটি ৪জি নেটওয়ার্কে থাকলে এটি ক্রমাগত জ্বলতে থাকবে। দ্বিতীয় ইন্ডিকেটরটি ৪জি অথবা ৫জি নেটওয়ার্কের জন্য সিগনাল স্ট্রেংথ প্রদর্শন করবে। তৃতীয় এবং শেষ ইন্ডিকেটরটি ব্যবহারকারীদের এটা জানবে যে, ডিভাইসটি তার সাথে সংযুক্ত ডিভাইসগুলিতে ওয়াইফাই সরবরাহ করতে প্রস্তুত।

অ্যাপটি আরও জানিয়েছে যে, Airtel Xstream AirFiber 5G ব্যবহার করার জন্য একজন ব্যবহারকারীকে ৫জি কভারেজ জোনে থাকতে হবে। নিকটতম ৫জি স্পট খুঁজে পেতে ব্যবহারকারীকে নির্দিষ্ট নির্দেশগুলি অনুসরণ করতে হবে।

এয়ারটেল এক্সট্রিম এয়ারফাইবার ৫জি ডিভাইসটির নীচে একটি সিম কার্ড স্লট রয়েছে, যেখানে ব্যবহারকারীকে একটি এয়ারটেল ৫জি সিম ঢোকাতে হবে৷ এর পর ডিভাইসটিকে একটি পাওয়ার সোর্সে প্লাগ ইন করতে হবে এবং চালু করতে হবে। অন্যান্য ডিভাইসগুলি ওয়াইফাই নেটওয়ার্কের নাম ব্যবহার করে বা একটি QR কোড স্ক্যান করে কানেক্ট করা যেতে পারে।

যেহেতু এয়ারটেল এক্সট্রিম এয়ারফাইবার ৫জি ডিভাইসটিতে ওয়াই ফাই ৬ সাপোর্ট করবে, তাই এয়ারটেল ওয়াইফাই ৫ রাউটারের তুলনায় এটি ৫০% বেশি স্পিড দেবে। পাশাপাশি ব্যবহারকারীরা কম লেটেন্সিও পাবেন যা অনলাইন গেমিংয়ের জন্য বেশ উপকারী।

Airtel Xstream AirFiber 5G এর মূল্য এবং রিচার্জ প্ল্যান

যদিও আমাদের কাছে এখনও Airtel Xstream AirFiber 5G-এর মূল্য সম্পর্কে কোনো বিশদ বিবরণ নেই। তবে আশা করা যায় অফিসিয়াল লঞ্চের আগেই আমরা এর রিচার্জ প্ল্যান সম্পর্কে জানতে পারবো। রিপোর্ট অনুযায়ী, ১০০ এমবিপিএস স্পিড বিশিষ্ট ৬ মাসের Xstream AirFiber প্ল্যানের দাম ২৯৯৪ টাকা রাখা হবে। এ ছাড়াও ৪৯৯ টাকার মাসিক প্ল্যান আসবে।

সঙ্গে থাকুন ➥