Apple AirPods Max 2 আসতে পারে টাচ কন্ট্রোল ফিচারের সাথে

Avatar

Published on:

২০২০ সালের ডিসেম্বর মাসে লঞ্চ হয়েছিল Apple- এর শক্ত মেটালের তৈরি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের AirPods Max ওয়্যারলেস হেডফোন। এবার সংস্থাটি এর উত্তরসূরী আনতে চলেছে। ইতিমধ্যেই আসন্ন AirPods Max 2 হেডফোন সম্পর্কিত কিছু তথ্য সামনে এসেছে। এখন সংস্থার তরফ থেকে হেডফোনটির একটি নতুন বৈশিষ্ট্যের বিষয়ে ইঙ্গিত দেওয়া হল। আসন্ন AirPods Max 2-এ সম্ভবত থাকতে পারে টাচ কন্ট্রোল ফিচার।

প্রসঙ্গত উল্লেখ্য, অ্যাপল এয়ারপড ম্যাক্স হেডফোনে অডিও নিয়ন্ত্রণের জন্য একটি ডিজিটাল ক্রাউন ব্যবহার করা হয়েছিল। তবে অ্যাপল ‘ওয়্যারলেস হেডফোন ইন্টারকশন’ শিরোনামে একটি নতুন পেটেন্ট দাখিল করেছে (পেটেন্টলি অ্যাপেল পোর্টালের মাধ্যমে), যা টাচ সেন্সেটিভ সারফেসের সাথে এই ডিজিটাল ক্রাউনকে প্রতিস্থাপন করবে।

ফলে মনে করা হচ্ছে যে, সংস্থাটি ডিজিটাল ক্রাউন এর পরিবর্তে আপকামিং এয়ারপডস ম্যাক্স ২ হেডফোনের জন্য টাচ বেসড কন্ট্রোল ফিচারের ওপর কাজ করছে। যদিও কোম্পানিগুলি সমস্ত পেটেন্টের প্রোডাক্ট বাজারে আনে না। তাই, এক্ষেত্রে অ্যাপল কি করে সেটাই দেখার।

যাইহোক, সম্ভবত আগামী মাসেই বাজারে আসতে পারে অ্যাপলের নতুন আরেকটি ওয়্যারলেস ইয়ারফোন, যার নাম AirPods Pro 2। এটি পূর্বসূরীর তুলনায় ডিজাইনগত দিক থেকে সামান্য পরিবর্তিত হওয়ার পাশাপাশি উন্নততর ব্যাটারি লাইফ অফার করবে। এতে H1 চিপের বদলে অন্য চিপ ব্যবহার করা হতে পারে। আবার অনুমান করা হচ্ছে, নিকটবর্তী ডিভাইসের সাথে যুক্ত হওয়ার জন্য এতে সিমলেস সুইচিং ফিচার থাকতে পারে। এমনকি জল্পনা চলছে, নতুন এই ইয়ারফোনে ফিটনেস ট্র্যাকার হিসাবে একটি বিল্ট-ইন সেন্সর উপলব্ধ হতে পারে।

সঙ্গে থাকুন ➥