লঞ্চের আগেই iQOO U5 5G কে দেখা গেল ই-কমার্স সাইটে, সামনে এল বিজ্ঞাপনি পোস্টার

Avatar

Published on:

আইকো খুব শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন iQOO U5 5G। ইতিমধ্যেই এই ফোনটিকে আইএমইআই (IMEI) ডেটাবেস ও 3C সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই সাইটগুলি থেকে iQOO U5 5G ফোনটি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। শোনা যাচ্ছিল ডিসেম্বর মাসেই বাজারে পা রাখবে এই ফোন। তবে তার আগে আইকোর এই স্মার্টফোনটিকে চীনা ই-কমার্স সাইট জেডি ডট কম (JD.com) সাইটে খুঁজে পাওয়া গেল। এই সাইট থেকে ফোনটির একাধিক স্পেসিফিকেশন জানা গেছে। পাশাপাশি iQOO U5 5G ফোনটির একটি প্রমোশনাল পোস্টারও সামনে এসেছে। এই ফোনে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

iQOO U5 5G- এর প্রমোশনাল পোস্টার প্রকাশ্যে এল

আইকোর তরফে একটি অফিশিয়াল প্রোমো ইমেজ সামনে আনা হয়েছে। জানা গেছে এই ফোনটি হোয়াইট, লাইট ব্লু, চার্কোল ব্ল্যাক- এই তিনটি কালারে পাওয়া যেতে পারে। তারমধ্যে হোয়াইট এবং লাইট ব্লু কালার অপশন দুটিতে গ্রেডিয়েন্ট ফিনিশ দেখা যেতে পারে। ফোনের অ্যাঙ্গেল পরিবর্তন করলে ফোনের রঙেও পরিবর্তন দেখা যাবে।

আইকো ইউ৫ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQOO U5 5G Expected Specifications)

এর আগে প্রকাশ্যে আসা চাইনিজ মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফর্মেশনের লিস্টিং ও আইকো ইউ৫ ৫জি ফোনের প্রমোশনাল পোস্টার থেকে জানতে পারা গিয়েছে যে, V2165A মডেল নম্বরের এই স্মার্টফোনে থাকতে পারে ৬.৫৮ ইঞ্চির AMOLED ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ২,৪৮০× ১,০৮০ পিক্সেল ও রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

ফটোগ্রাফির জন্য ফোনের ব্যাক প্যানেলে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

iQOO U5 5G ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর। এই মিড- টিয়ার ৫ জি প্রসেসরটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসরের বিকল্প হিসেবে এসেছে। আইকোর এই নতুন ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য থাকতে পারে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের পরিমাপ ১৬৪×৭৫.৮৪×৮.২৫ মিলিমিটার ও ওজন ১৮৫ গ্রাম হতে পারে।

প্রসঙ্গত, iQOO U5 5G ফোনের দাম এখনো প্রকাশ্যে আসেনি। তবে আজ একটি প্রেস কনফেরেন্স আয়োজন করা হবে সংস্থার তরফে, যেখানে এই ফোনের দাম ঘোষণা করা হতে পারে। ইতিমধ্যেই একটি রিপোর্টে দাবি করা হয়েছে আগামী ২৪ ডিসেম্বর থেকে ফোনটির প্রি-অর্ডার শুরু হবে।

সঙ্গে থাকুন ➥