৩ হাজার টাকা পর্যন্ত ছাড়, নতুন JBL Flip 6 ব্লুটুথ স্পিকার কিনবেন নাকি

Avatar

Published on:

JBL এর অন্যতম জনপ্রিয় ‘ফ্লিপ ব্লুটুথ স্পিকার’ লাইনআপের লেটেস্ট সংযোজন রূপে ভারতে লঞ্চ হল JBL Flip 6। নবাগত স্পিকারটিতে পূর্বসূরি JBL Flip 5 -এর অনুরূপ টিউবুলার বা নলাকার ডিজাইন দেখা যাবে। বিশেষত্ব হিসাবে, টু-ওয়ে স্পিকার সিস্টেম সমন্বিত এই ডিভাইস, রেসট্র্যাক-আকৃতির ড্রাইভার, একটি টুইটার এবং ডুয়াল বেস রেডিয়েটর সমর্থন করে। আর অনবদ্য ও জোরালো সাউন্ড অফার করার জন্য এতে পার্টিবুস্ট ফিচার বিদ্যমান থাকছে। এছাড়া, দ্রুত কানেক্টিভিটির জন্য এটি ব্লুটুথ ৫.১ ভার্সন এবং ধুলো-জল প্রতিরোধের জন্য IP67 রেটিং সহ এসেছে। সর্বোপরি, সেল অফার হিসাবে বর্তমানে এই নয়া পোর্টেবল স্পিকার সিস্টেমের সাথে পুরো ৩,০০০ টাকার ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে JBL। চলুন নবাগত JBL Flip 6 ব্লুটুথ স্পিকারের দাম, লভ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

JBL Flip 6 দাম ও লভ্যতা

জেবিএল ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, ভারতে জেবিএল ফ্লিপ ৬ ব্লুটুথ স্পিকারের দাম ১৪,৯৯৯ টাকায় রাখা হয়েছে। তবে সেল অফার হিসাবে, এটিকে সীমিত সময়ের জন্য ১১,৯৯৯ টাকায় বিক্রি করা হবে। আপনারা, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনের মাধ্যমে এই অফারের লাভ ওঠাতে পারবেন।

সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে, জেবিএল ফ্লিপ ৬ ব্লুটুথ স্পিকারকে মোট ৯টি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টের সাথে তালিকাভুক্ত করা হয়েছে – ব্ল্যাক, ব্লু, গ্রীন, গ্রে, পিঙ্ক, স্কোয়াড, টিল, রেড এবং হোয়াইট। যদিও, অ্যামাজনে উক্ত ডিভাইসের – ব্ল্যাক, ব্লু এবং স্কোয়াড, এই তিনটি কালার অপশনকেই শুধুমাত্র উপলব্ধ দেখাচ্ছে।

JBL Flip 6 স্পেসিফিকেশন ও ফিচার

জেবিএল ফ্লিপ ৬ পোর্টেবল স্পিকারে, একটি রেসট্র্যাক-আকৃতির ড্রাইভার, একটি টুইটার এবং ডুয়াল বাস রেডিয়েটর সহ একটি টু-ওয়ে স্পিকার সিস্টেম আছে, যা উফারের ক্ষেত্রে ৩০ ওয়াট থেকে ২০ ওয়াট এবং টুইটারের ক্ষেত্রে ১০ ওয়াট পাওয়ার আউটপুট অফার করে। নবাগত এই অডিও ডিভাইসটির ফ্রিকোয়েন্সি রেসপন্স রেঞ্জ ৬৩ হার্টজ থেকে ২০ কিলোহার্টজের মধ্যে সীমাবদ্ধ থাকছে। আবার নলাকৃতির এই ব্লুটুথ স্পিকারটি পার্টিবুস্ট ফিচার সহ এসেছে, যা দুর্দান্ত সাউন্ড অভিজ্ঞতা অফার করার জন্য ডিভাইসকে একাধিক সামঞ্জস্যপূর্ণ পার্টিবুস্ট স্পিকারের সাথে সংযুক্ত করার অনুমতি দেয়।

জেবিএল এর এই নয়া অডিও ডিভাইসে, ফাস্ট কানেক্টিভিটি জন্য ব্লুটুথ ভি৫.১ উপলব্ধ, যা এক সাথে দুটি ভিন্ন ডিভাইসকে এই স্পিকার সিস্টেমের সাথে সংযুক্ত করার সুবিধা প্রদান করবে। এছাড়া, স্পিকারের সাউন্ডকে ‘মাই জেবিএল’ (My JBL) অ্যাপের মাধ্যমে কাস্টমাইজ করা যাবে বলেও জানিয়েছে সংস্থাটি। উক্ত পোর্টেবল ব্লুটুথ স্পিকারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ।

প্রসঙ্গত, JBL Flip 6 যেহেতু একটি পার্টি স্পিকার, সেহেতু এটির ব্যাটারি লাইফ দীর্ঘ হওয়া খুবই আবশ্যক। এক্ষেত্রে, এই ডিভাইসটি একক চার্জে ১২ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক অফার করবে বলে দাবি করেছে জেবিএল। আর, ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ফুল চার্জ হতে প্রায় ২.৫ ঘন্টা সময় নেবে ফ্লিপ লাইনআপের এই লেটেস্ট মডেলটি। JBL Flip 6, IP67 রেটিং সহ এসেছে। তাই এটি ধুলো এবং জল প্রতিরোধে সক্ষম। জেবিএল এর এই নয়া পোর্টেবল স্পিকারের পরিমাপ ১৭৮x৬৮x৭২ মিমি এবং ওজন ৫৫০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥