OnePlus 10 Pro আসছে 11 জানুয়ারি, দুর্দান্ত ক্যামেরা সহ থাকবে Snapdragon 8 Gen 1 চিপ

Avatar

Published on:

গত কয়েক সপ্তাহ ধরে একের পর এক তথ্য ফাঁস হওয়ার পর এবার আসন্ন OnePlus 10 Pro (ওয়ানপ্লাস ১০ প্রো) ফোনের নতুন টিজার ভিডিও প্রকাশ্যে আনল খোদ সংস্থা নিজে। নতুন টিজার ভিডিওটি এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের চেহারা ফাঁস করেছে। পাশাপাশি এই টিজার থেকে OnePlus 10 Pro-এর লঞ্চের তারিখও প্রকাশ পেয়েছে। চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo-তে শেয়ার করা এই টিজার ভিডিও থেকে জানা গেছে যে, ১১ই জানুয়ারি OnePlus 10 Pro বাজারে আত্মপ্রকাশ করবে। যদিও এর আগে শোনা যাচ্ছিল, ফোনটি ৪ই জানুয়ারি লঞ্চ হবে।

আগের লঞ্চ টাইমলাইন থেকে সরে আসছে OnePlus?

সাধারণত ওয়ানপ্লাস, বছরের মার্চ মাসে তার নতুন ফ্ল্যাগশিপ ফোনগুলি নিয়ে আসে। সেক্ষেত্রে জানুয়ারিতে OnePlus 9 সিরিজের সাকসেসর মডেল লঞ্চ করলে তা সংস্থার পরিচিত লঞ্চ টাইমলাইনের থেকে খানিকটা বিপরীত হবে। যাইহোক, এগিয়ে লঞ্চ হলেও বাজারে ওয়ানপ্লাস ১০ প্রো যে দৃঢ় প্রতিযোগিতার মুখোমুখি হবে তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ বিশ্ববাজারের অন্যতম শক্তিশালী স্মার্টফোন ব্র্যান্ড শাওমি (Xiaomi) অতিসম্প্রতি Xiaomi 12 সিরিজ বাজারে এনেছে। আবার, Realme ও Samsung আগামী কয়েক সপ্তাহের মধ্যে যথাক্রমে Realme GT 2 ও Galaxy S22 সিরিজের ফোন নিয়ে আসবে।

https://twitter.com/MayankkumarYT/status/1476562342011834369

অবশ্য ওয়ানপ্লাস ১০ প্রো আপাতত দেশীয় বাজার চীনেই লঞ্চ হবে। ভারত বা বিশ্ববাজারে পরে এটিকে আনা হবে। তবে ঠিক কবে এটি চীনের বাইরে উপলব্ধ হবে, তা এই মুহূর্তে নিশ্চিত নয়!

OnePlus 10 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্বে ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং LTPO 2.0 প্রযুক্তিসহ ৬.৭ ইঞ্চি QHD+ (৩২১৬x১৪৪০ পিক্সেল) AMOLED স্ক্রিন সহ আসবে। এতে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন১ প্রসেসর ব্যবহার করা হতে পারে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। এছাড়াও এতে থাকতে পারে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য এই ফোনে চতুর্ভুজ রিয়ার ক্যামেরা মডিউল দেখা যেতে পারে, যাতে এলইডি ফ্ল্যাশসহ তিনটি ক্যামেরা সেন্সর থাকবে। সেক্ষেত্রে ক্যামেরা সিস্টেমটি হ্যাসেলব্লাড (Hasselblad) কোম্পানি দ্বারা ডেভেলপ হবে। এই প্রাইমারি সেন্সরটি হতে পারে ৪৮ মেগাপিক্সেলের।

সঙ্গে থাকুন ➥