Power Bank: ফুল চার্জে ৬ বার ফোন চার্জ করা যাবে, ৭১৯ টাকা থেকে কিনুন সেরা পাওয়ার ব্যাংক

Avatar

Published on:

বর্তমান সময়ে স্মার্টফোনের ব্যবহার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। ফলে আশেপাশে নজর ঘোরালে, আট থেকে আশি প্রায় প্রত্যেকের হাতেই একটি স্মার্টফোন দেখা যাবে। এক্ষেত্রে, কর্মজীবী, অকর্মজীবী বা শিক্ষার্থীরা বিভিন্ন কাজের জন্য বহু ঘন্টা যাবৎ স্মার্টফোন ব্যবহার করে থাকেন। যার দরুন, হ্যান্ডসেটের ব্যাটারি ক্যাপাসিটি যতই শক্তিশালী হোক না কেন, মাত্রাতিরিক্ত ব্যবহারের চাপে ডিভাইসের ব্যাটারি কয়েক ঘন্টার মধ্যেই নিঃশেষ হয়ে যায়। এমনকি দিনে অন্তত দুই থেকে তিনবার চার্জিংয়েও বসাতে হয় মোবাইলকে। এমত পরিস্থিতিতে, হাতের কাছে যদি চার্জার বা চার্জিং পয়েন্ট না থাকে, তাহলে ভালোই বিপাকে পড়তে হয়। তাই এখন অধিকাংশ স্মার্টফোন ইউজাররাই পাওয়ার ব্যাংক (Power Bank) ব্যবহার করছেন। এটি পোর্টেবল চার্জার হিসাবে আপনার হ্যান্ডসেটকে চার্জ করবে। সেক্ষেত্রে, আপনাদের মধ্যে যারা একটি সস্তা তথাপি শক্তিশালী পাওয়ার ব্যাংক কিনতে ইচ্ছুক, তাদের আজ আমরা এমন ৩টি মোবাইল পাওয়ার ব্যাংকের হদিশ দেব, যেগুলি ৫,০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোনকে দিনে ৬ বার পর্যন্ত চার্জ করতে সক্ষম। সর্বোপরি, প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি পাওয়ার ব্যাংককে ই-কমার্স সাইট Flipkart -এ ৬৪% পর্যন্ত ছাড়ের সাথে উপলব্ধ করা হয়েছে।

Flipkart -এ ডিসকাউন্টের সাথে উপলব্ধ মোবাইল পাওয়ার ব্যাংকের তালিকা

Callmate 10000 mAh Power Bank : কলমেটের এই পাওয়ার ব্যাংকের দাম ১,৯৯৯ টাকা। কিন্তু, ফ্লিপকার্টে এখন এটিকে ফ্লাট ৬৪% ডিসকাউন্টের সাথে মাত্র ৭১৯ টাকায় বিক্রি করা হচ্ছে। কলমেটের এই পাওয়ার ব্যাংকে একটি ১০,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-পলিমার ব্যাটারি আছে, যা ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারির স্মার্টফোনকে দু’বার চার্জ করতে পারে।

Callmate 20000mAh Power Bank : এটি হল কলমেটের আরেকটি শক্তিশালী তথা সাশ্রয়ী মূল্যের পাওয়ার ব্যাংক, যার দাম ২,৯৯৯ টাকা। তবে আপনি যদি ফ্লিপকার্টের মাধ্যমে এই পোর্টেবল চার্জিং ডিভাইসটিকে কেনেন, তাহলে ধার্য মূল্যের উপর অবিশ্বাস্য ৬২% ডিসকাউন্ট পেয়ে যাবেন। যারপর, এই পাওয়ার ব্যাংককে মাত্র ১,১২৪ টাকায় কিনে নিতে পারবেন আপনারা। প্রসঙ্গত, কলমেটের এই পাওয়ার ব্যাংকে রয়েছে একটি ২০,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-পলিমার ব্যাটারি, যা ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসা স্মার্টফোনকে সর্বোচ্চ চার বার চার্জ করতে সক্ষম।

Callmate 30000mAh Power Bank : কলমেটের এই পাওয়ার ব্যাংককে সীমিত সময়ের জন্য ৩০% ডিসকাউন্টের সাথে বিক্রি করা হচ্ছে ফ্লিপকার্টে। যার দৌলতে আপনারা এই পোর্টেবল ডিভাইসকে মাত্র ১,৩৯৪ টাকায় পকেটস্থ করে নিতে পারবেন। জানিয়ে রাখি, এর আসল দাম ২,৯৯৯ টাকা। বিশেষত্বের কথা বললে, কলমেটের এই পাওয়ার ব্যাংকে একটি ৩০,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৫,০০০ এমএএইচ ব্যাটারি চালিত স্মার্টফোনকে ছয় বার পর্যন্ত চার্জ করতে পারে।

সঙ্গে থাকুন ➥