বৈদ্যুতিক সিডান গাড়ি আনছে Prevail Electric, একচার্জে চলবে অন্তত ৩০০ কিমি পথ

Updated on:

ফ্রাসের নামী লুব্রিক্যান্ট প্রস্তুতকারী সংস্থা, FRVelion-এর সাবসিডিয়ারি ব্র্যান্ড Prevail Electric এবার বিদ্যুৎচালিত সেডান গাড়ি বাজারে আনবে বলে জানিয়েছে। ভারতে ইতিমধ্যে তিনটি বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করেছে সংস্থাটি। বেশ জনপ্রিয় হয়েছে সেগুলি। তাই ইলেকট্রিক গাড়ির বাজার ধরতে যাত্রীবাহী বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে Prevail Electric। পাশাপাশি, একটি উচ্চ গতির ইলেকট্রিক মোটরসাইকেল, একটি অতিরিক্ত কারখানা, এবং দেশজুড়ে ইলেকট্রিক গাড়ির চার্জিং স্টেশন স্থাপন করার লক্ষ্যে কাজ চলছে Prevail Electric-এ।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রিভেইল ইলেকট্রিকের সিইও হেমান্ত ভাট বলেছেন, ভবিষ্যতে ভারতের পাশাপাশি প্রতিবেশী দেশগুলির বাজারে চারচাকা ইলেকট্রিক গাড়ি চালু করার পরিকল্পনার করছি আমরা। হরিয়ানা সরকারের সাথে আমাদের কথাবার্তা চলছে। সেখানে বৈদ্যুতিক গাড়ি উৎপাদনের জন্য কারখানা তৈরি করবো আমরা। ২০২৩ সালের মধ্যে সেই নতুন গাড়ি লঞ্চ করার ব্যাপারে আমরা আশাবাদী।”

ভাট যোগ করে বলেছেন, “সিডান ক্যাটাগরির এই বৈদ্যুতিক গাড়ি একবার চার্জ দিলে পাড়ি দেওয়া যাবে অন্তত ৩০০ কিলোমিটার পথ।” নেপাল, ভুটান, এবং শ্রীলঙ্কার মতো ভারতের প্রতিবেশী দেশে সরবরাহ করা হবে এটি।

উল্লেখ্য, বৈদ্যুতিক সিডান গাড়ির পাশাপাশি এক শক্তিমান উচ্চগতির বিদ্যুতচালিত মোটরসাইকেলের উপর কাজ করছে প্রিভেইল, যা একবার চার্জ দিলে চলবে ৩৫০ কিমি। এর সর্বোচ্চ গতিসীমা হবে ১৮০ কিমি প্রতি ঘন্টা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥