Realme narzo 30 Pro এবং narzo 30A এর জন্য আসছে অ্যান্ড্রয়েড ১১ আপডেট, কখন জেনে নিন

Avatar

Published on:

গতমাসে রিয়েলমি ভারতের সবচেয়ে সস্তা 5G ফোন হিসাবে Narzo 30 Pro লঞ্চ করেছিল। এর সাথে 4G ডিভাইস হিসাবে এসেছিল Realme Narzo 30A। যদিও নতুন স্মার্টফোন হিসাবে লঞ্চ হলেও, এই দুই ফোনে পুরানো অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই আছে। যেকারণে অনেক রিয়েলমি ফ্যান অসুন্তুষ্ট হয়েছিলেন। তবে ফ্যানদের সমস্যা বুঝে এবার রিয়েলমি তাদের নারজো ৩০ প্রো ও নারজো ৩০এ এর অ্যান্ড্রয়েড ১১ বেসড (Android 11) আপডেটের সময় জানালো।

রিয়েলমি আজ তাদের কমিউনিটি ফোরাম ও টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়েছে, Realme Narzo 30 Pro ফোনটি এই বছরের তৃতীয় কোয়ার্টারে Android 11 এর বিটা আপডেট পাবে। এই একই সময় Narzo 30A ফোনটির জন্যও এই আপডেট রোল আউট করা হবে। সেক্ষেত্রে অ্যান্ড্রয়েড ১১ এর স্টেবল আপডেট পেতে ইউজারদের আরও কয়েকমাস অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত রিয়েলমি গতবছর সেপ্টেম্বর থেকে তাদের নির্বাচিত কিছু ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ বিটা আপডেট (Android 11 Realme UI 2.0) রোল আউট করছে। এরমধ্যে কেবল Realme X50 Pro এবং Realme narzo 20 ফোন দুটি এখনও পর্যন্ত স্টেবল আপডেট পেয়েছে। আপনি যদি না জেনে থাকেন তাহলে বলি, বিটা আপডেটে কোনো অপারেটিং সিস্টেমকে আগে টেস্ট করা হয়, সেখানে কোনো সমস্যা না পাওয়া গেলে স্টেবল আপডেট আনা হয়।

এদিকে Realme Narzo 30 Pro, Narzo 30A ছাড়াও কোম্পানির তরফে জানানো হয়েছে, চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে Realme X7 এবং Realme X7 Pro এর জন্য অ্যান্ড্রয়েড ১১ এর বিটা আপডেট আনা হবে। ফলে বলার অপেক্ষা রাখেনা সফটওয়্যার আপডেটের ক্ষেত্রে রিয়েলমি অন্যান্যদের থেকে অনেক পিছিয়ে আছে। কারণ তাদের বেশিরভাগ ফোনে যখন অ্যান্ড্রয়েড ১১ এর স্টেবল আপডেট আসবে, গুগল তখন অ্যান্ড্রয়েড ১১ লঞ্চ করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥