পিছনে তিনটি ক্যামেরার সাথে সস্তায় লঞ্চ হল TCL X20 SE, TCL 20A 5G

Updated on:

TCL তাদের নতুন দুটি বাজেট রেঞ্জের ফোন, TCL X20 SE এবং TCL 20A 5G মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করল। এই নয়া স্মার্টফোন দ্বয়, ৬.৫২ ইঞ্চির HD+ ডিসপ্লে প্যানেল, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে। সাথে দুটি ফোনই TCL দ্বারা ডেভলপ করা অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম ইন্টারফেসে রান করবে। ফিচারগত কিছু সাদৃশ্য থাকলেও, পার্থক্যের সংখ্যা অনেকটাই বেশি। যেমন, TCL X20 SE স্মার্টফোনে দেখা যাবে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। অন্যদিকে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট সহ এসেছে TCL 20A 5G। অর্থাৎ দ্বিতীয় স্মার্টফোনে হাই-স্পিড 5G কানেক্টিভিটি পাওয়া গেলেও, প্রথমটিতে 4G কানেক্টিভিটি সাপোর্ট করবে। ফোন দুটির স্টোরেজ এবং ব্যাটারি ক্যাপাসিটিও আলাদা। আসুন TCL X20 SE এবং TCL 20A 5G স্মার্টফোন দুটির দাম ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

TCL X20 SE, TCL 20A 5G দাম

টিসিএল এক্স২০ এসসি স্মার্টফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২০ ডলার রাখা হয়েছে, যা প্রায় ১২,০০০ টাকার সমান। যদিও, টিসিএল ২০এ ৫জি স্মার্টফোনের বিক্রয় মূল্য এবং আন্তর্জাতিক প্রাপ্যতা সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ্যে আসেনি।

TCL X20 SE স্পেসিফিকেশন

টিসিএল এক্স২০ সিই অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম ইন্টারফেস দ্বারা চালিত। এতে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে, যার এসপেক্ট রেশিও হবে ২০:৯। আবার এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। টিসিএল এক্স২০ সিই ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি মেমোরি সহ পাওয়া যাবে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। যদিও সেলফি ক্যামেরা সম্পর্কে জানা যায়নি।

আবার, কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, জিপিএস / এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ইউজারের ডেটা প্রাইভেসি বজায় রাখতে এর ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। TCL X20 SE ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

TCL 20A 5G স্পেসিফিকেশন

TCL 20A 5G Specifications
TCL 20A 5G

টিসিএল ২০এ ৫জি স্মার্টফোনের অপারেটিং সিস্টেম পূর্ববর্তী মডেলের ন্যায়। এতেও ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বর্ধিত করা যাবে।

TCL 20A 5G স্মার্টফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল, ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেল সেন্সর। একই সাথে, ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও পাওয়া যাবে এতে।

তদুপরি, কানেক্টিভিটির জন্য এই ফোনে, 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, জিপিএস / এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। সিকিউরিটির জন্য হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। TCL 20A 5G স্মার্টফোনে, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥