টাইপের সাথে সাথে পাবেন স্টিকার সাজেশন, WhatsApp আনলো নতুন তিনটি দুর্দান্ত ফিচার

Updated on:

Facebook-এর (শীঘ্রই Meta হবে) মালিকানাধীন বিশ্বব্যাপী সর্বাধিক জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp সম্প্রতি তার অ্যাপে তিনটি নতুন ফিচার যুক্ত করেছে। সংস্থাটি অ্যাপটির ওয়েব ভার্সনের জন্য একটি এবং সেইসাথে মোবাইল অ্যাপে অর্থাৎ মোবাইল ভার্সনের জন্য দুটি নতুন ফিচার নিয়ে এসেছে। এখন WhatsApp ব্যবহারকারীরা ওয়েবে বা মোবাইলে কোনো ছবি পাঠাবার আগে সেগুলি এডিট করতে পারবেন। পাশাপাশি ইউজাররা এখন খুব সহজেই স্টিকার সাজেশন পেয়ে যাবেন এবং অ্যাপটিতে লিঙ্ক প্রিভিউ ফিচারটিকে আরও উন্নত এবং সুসমৃদ্ধ করা হয়েছে।

ফিচারগুলির কথা ঘোষণা করে হোয়াটসঅ্যাপ এক বিবৃতিতে জানিয়েছে, “আমরা জানি যে কেন বিপুল সংখ্যক মানুষ তাদের বন্ধু এবং পরিবারের সাথে যোগাযোগ রাখতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে, এর অন্যতম একটি মূল কারণ হল হোয়াটসঅ্যাপে চ্যাটিংয়ের মাধ্যমে ইউজাররা কথাবার্তার পাশাপাশি অত্যন্ত স্বচ্ছন্দভাবে নিজের মনের ভাব প্রকাশ করার সুযোগ পায়। তাই সম্প্রতি আমরা এই তিনটি নতুন ফিচার রোলআউট করেছি, যা ইউজারদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সুসমৃদ্ধ ও সাবলীল করে তুলবে।

হোয়াটসঅ্যাপ টুইটারে তার নতুন ফিচারগুলির টিজারও শেয়ার করেছে। আসুন এই তিনটি নতুন ফিচার এবং তাদের কার্যাবলী সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ফটো এডিটর (WhatApp Desktop photo editor)

হোয়াটসঅ্যাপ কর্তৃক ঘোষিত নতুন ফিচারগুলির মধ্যে অন্যতম একটি হল ডেস্কটপ ফটো এডিটর। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের ডেস্কটপ অ্যাপে কোনো ইমেজ পাঠানোর আগে সেগুলিকে এডিট করতে পারবেন। ইউজাররা এই ইমেজগুলির সাথে স্টিকারও অ্যাড করার সুযোগ পাবেন। আগে এই ফিচারটি কেবল অ্যাপের মোবাইল ভার্সনে সীমাবদ্ধ ছিল। তবে এখন হোয়াটসঅ্যাপ ওয়েব ইউজাররাও এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ স্টিকার সাজেশন ( WhatApp Sticker suggestions)

ইউজারদের কথোপকথন অনুযায়ী হোয়াটসঅ্যাপ এখন তাদের স্টিকার সাজেশন দেবে। ব্যবহারকারীরা টাইপ করার সাথে সাথেই যথাযথ স্টিকার সাজেশন পেয়ে যাবেন। এর ফলে আরও সহজে ও দ্রুত চ্যাট করা সম্ভব হবে, কেন না আর চ্যাটের মাঝখানে স্টিকার খোঁজার জন্য ইউজারদের কোনো সময় নষ্ট করতে হবে না। এই স্টিকার সাজেশনের মাধ্যমে ইউজাররা ঝট করে মনোমতো স্টিকারটি খুঁজে পেয়ে যাবেন এবং দ্রুত তা বন্ধুবান্ধব ও আত্মীয়-পরিজনদের সেন্ড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ লিঙ্ক প্রিভিউ ( WhatApp Link Previews)

অ্যাপে এখন লিঙ্ক প্রিভিউটি আগের তুলনায় আরও ভালো এবং স্পষ্টভাবে দেখা যাবে। ব্যবহারকারীরা এখন সম্পূর্ণ লিঙ্ক প্রিভিউ দেখতে পাবেন। কোনো লিঙ্ক পাঠানোর ক্ষেত্রে ফুল প্রিভিউ দেখা যাওয়ায় ব্যবহারকারীদের সুবিধা তো হবেই, পাশাপাশি যারা সেটি রিসিভ করবেন তারাও এক ঝটকায় লিঙ্কটি দেখেই বুঝতে পারবেন যে সেটি কী বিষয় সম্পর্কিত, এবং বিশদে না দেখেও সেটির সম্পর্কে একটি আনুমানিক ধারণা করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥