ফের ঝড় তুলবে Xiaomi Mi CC10? আসছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ

Avatar

Published on:

২০১৯ সালের দ্বিতীয়ার্ধের শুরুতেই Mi CC9 নামক স্মার্টফোন সিরিজের অধীনে তিনটি মিড-টায়ার হ্যান্ডসেট এনে প্রায় সারা বিশ্বেই হইচই ফেলে দিয়েছিল Xiaomi। কারণ এই সিরিজের Mi CC9, Mi CC9 Pro এবং Mi CC9e ফোনগুলি কেবল সংস্থার ঘরোয়া বাজারে লঞ্চ হলেও, Pro মডেলটি বিশ্বে প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোন ছিল। সেক্ষেত্রে এই স্মার্টফোন সিরিজ লঞ্চ হওয়ার পর প্রায় দুই বছরের কাছাকাছি সময় কেটে গেছে; কিন্তু এই সময়ের মধ্যে চীনা টেক জায়ান্টটি গুচ্ছ গুচ্ছ নতুন মোবাইল লঞ্চ করলেও ,আর কোনো Mi CC ফোন চালু করেনি। কিন্তু সম্প্রতি নেটদুনিয়ায় একটি জল্পনা মাথাচাড়া দিয়ে উঠেছে, যেখানে দাবি করা হয়েছে Xiaomi এখন উক্ত সিরিজের সাকসেসর বা উত্তরসূরীর ওপর কাজ করছে এবং সব কিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই আমরা Mi CC10 ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হতে দেখতে পাব।

ইতিমধ্যেই বাল্ড পান্ডা (Bald Panda) নামের জনৈক উইবো টিপস্টার জানিয়েছে যে, Mi CC9, CC9 Pro এবং CC9e-তে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০, ৭৩০জি এবং ৬৬৫ এসওসি চিপসেট থাকলেও, আলোচ্য Mi CC10 স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত হবে। আর এমন গুঞ্জন সত্যি হলে নিশ্চিতভাবে বলা যায় যে ফোনটি মিড-রেঞ্জের স্মার্টফোন হবে না।

এদিকে, আইটিহোমের (ITHome) একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে আসন্ন Mi CC10 স্মার্টফোনটি ৪,৩৬০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। সেক্ষেত্রে এর মূল কিছু স্পেসিফিকেশন যেহেতু ফ্ল্যাগশিপ স্মার্টফোনের গুণাবলী ব্যক্ত করে, তাই ধরে নেওয়া যায় এটিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি বা Xiaomi নিজেও এই বিষয়ে কোনোরকম তথ্য দেয়নি। তাই এই ফোন সংক্রান্ত সমস্ত রিপোর্ট সত্যি হবে নাকি জল্পনা হিসেবে থেকে যাবে – তা জানতে আমাদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

এই প্রসঙ্গে বলে রাখি, Mi CC9 সিরিজের ডিভাইসগুলি চীনে একচেটিয়াভাবে লঞ্চ হয়েছিল; তবে তিনটি ডিভাইসই পরে Mi 9 Lite, Mi Note 10-এর মত ভিন্ন নাম নিয়ে বিশ্ববাজারে পা রাখে। ফলে আশা করা যায় নতুন CC10 ফোনটি ভারত তথা গ্লোবাল মার্কেটে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥