Xiaomi Pad 5: শাওমি ১২ প্রো-এর সাথে ভারতে আসছে সংস্থার প্রথম ট্যাবলেট

Published on:

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা শাওমি আগামী ২৭ এপ্রিল ভারতে তাদের বহুল প্রত্যাশিত Xiaomi 12 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই সংস্থার তরফে সামাজিক মাধ্যমে এই আপকামিং স্মার্টফোনটির স্পেসিফিকেশনগুলি টিজ করা হচ্ছে৷ হ্যান্ডসেটটি মূলত চীনে Qualcomm Snapdragon 8 Gen 1 ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে লঞ্চ হওয়া প্রথম স্মার্টফোনগুলির মধ্যে একটি ছিল এবং গত মার্চে Xiaomi 12 সিরিজের বাকি মডেলগুলির সাথে এই হ্যান্ডসেটটি গ্লোবাল মার্কেটেও পা রেখেছে। এদিকে একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে Xiaomi 12 Pro ফ্ল্যাগশিপ ফোনটি ছাড়াও, শাওমি একই তারিখে ভারতে Xiaomi Pad 5 ট্যাবলেটটিও উন্মোচিত করবে। প্রসঙ্গত, এই ট্যাবলেটটি Mi Pad 5 Pro-এর পাশাপাশি গতবছর আগস্ট মাসে চীনে লঞ্চ হয়েছিল।

Xiaomi Pad 5 ভারতে আসছে চলতি মাসের শেষেই

শাওমি আসন্ন প্রোডাক্টগুলির আগমনের জন্য টিজার প্রকাশ করেছে। তারমধ্যে নাম আছে শাওমি প্যাড ৫ এর। অর্থাৎ, দীর্ঘ সময় পর অবশেষে ভারতে আসছে সংস্থার প্রথম ট্যাবলেট। অনুমান করা হচ্ছে শাওমি প্যাড ৫ একটি স্টাইলাস এবং কিবোর্ড অ্যাক্সেসরিজগুলির সাথে আসবে।

ভারতে শাওমি প্যাড ৫-এর সম্ভাব্য দাম (Xiaomi Pad 5 Price in India)

গতবছর আগস্ট মাসে চীনে লঞ্চের সময় শাওমি প্যাড ৫-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের ওয়াই-ফাই সংস্করণের দাম ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৪,০০০ টাকা) রাখা হয় এবং ৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের ওয়াই-ফাই মডেলের মূল্য ছিল ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,৬০০ টাকা)। আশা করা হচ্ছে, ভারতে শাওমি প্যাড ৫-এর দাম চীনের দামের তুলনায় কিছুটা কম হবে।

শাওমি প্যাড ৫-এর স্পেসিফিকেশন (Xiaomi Pad 5 Specifications)

শাওমি প্যাড ৫-এ ১১ ইঞ্চির ডাব্লিউকিউএক্সজিএ (WQXGA) ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৪০ হার্টজ স্যাম্পলিং রেট এবং ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও অফার করে। আবার এই স্ক্রিনে ডলবি ভিশন, এইচডিআর১০ এবং ট্রুটোন ট্রু কালার ডিসপ্লে সাপোর্ট করে। শাওমি প্যাড ৫-এর ডিসপ্লেটি টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)- এর লো হার্ডওয়্যার স্কিম হার্ডওয়্যার সার্টিফিকেশনও লাভ করেছে। এই ট্যাবলেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর দ্বারা চালিত এবং এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৪০ (Adreno 640) জিপিইউ যুক্ত রয়েছে। এতে ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। শাওমি প্যাড ৫ অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Pad 5-এর রিয়ার প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য সামনে একটি ৮ মেগাপিক্সেলের স্ন্যাপার উপস্থিত রয়েছে৷ এই ট্যাবলেটটি ডলবি অ্যাটমস সাপোর্ট, ইউএসবি টাইপ-সি অডিও এবং কোয়াড স্পিকার সহ এসেছে। Xiaomi Pad 5-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই (অপশনাল) ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এই শাওমি ট্যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৮,৭২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। Xiaomi Pad 5-এর পরিমাপ ২৫৪.৬৯×১৬৬.২৫×৬.৮৫ মিলিমিটার এবং ওজন ৫১১ গ্রাম।

সঙ্গে থাকুন ➥