Jio ফেল! মাত্র 10 টাকা বেশি নিয়ে এই সংস্থা দিচ্ছে 20টির বেশি OTT বেনিফিট, মিলবে অফুরান ডেটা-কলও

Avatar

Published on:

Airtel Offer Over 20 OTT Benefits

এখনকার সময়ে মোবাইল রিচার্জ কেবল কল, মেসেজের সুবিধার প্রয়োজনে সীমাবদ্ধ নেই। বরঞ্চ এই এক দশকে রিচার্জের ক্ষেত্রে বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ডেটা কানেক্টিভিটির বিষয়টি। তাছাড়া দেশীয় টেলিকম সংস্থাগুলি কাস্টমারদের আকৃষ্ট করতে তাদের চাহিদা বিভিন্ন ধরণের প্ল্যান অফার করছে, যাদের বেনিফিট ভিন্ন ভিন্ন রকম – কিছু প্ল্যান রিচার্জে ফ্রি সাবস্ক্রিপশনের বিকল্পও থাকছে। সেক্ষেত্রে সাধারণভাবে Reliance Jio কম দামে সেরা সুবিধা দেওয়ার জন্য পরিচিত হলেও, সেক্টরের অন্যতম পুরোনো খেলোয়াড় Bharti Airtel কিন্তু কিছু কিছু ক্ষেত্রে এই শীর্ষস্থানীয় টেলকোর থেকে এগিয়ে আছে। এই সংস্থার পোর্টফোলিওতে এমন কিছু রিচার্জ প্ল্যান আছে, যা Jio-কে মাত্ দিতে পারে – যেমন এই প্রসঙ্গে Airtel-এর ৩৫৯ টাকার প্ল্যানটির কথাই বলা যায়। এই প্ল্যানটির দাম Jio-র ৩৪৯ টাকার প্ল্যানের থেকে মাত্র ১০ টাকা বেশি, কিন্তু এই ১০ টাকা অতিরিক্ত খরচেই আপনি ২০টির বেশি OTT অ্যাপে অ্যাক্সেস জাতীয় এক্সট্রা বেনিফিট পাবেন। আসুন, এখন Jio ও Airtel-এর প্ল্যানদুটির তুলনামূলক বিচার করে এদের বেনিফিট বিশদে জেনে নিই।

Jio-এর ৩৪৯ টাকার প্ল্যানের বেনিফিট

জিওর এই প্ল্যানটি ৩০ দিনের বৈধতার সাথে আসে। এটি রিচার্জ করলে প্রতিদিন ২.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি করে এসএমএস/রোজ পাওয়া যাবে। সাথে থাকবে আনলিমিটেড ৫জি (5G) ডেটার বেনিফিটও। অতিরিক্ত সুবিধা বলতে প্ল্যানটি Jio TV এবং Jio Cinema প্ল্যাটফর্ম বিনামূল্যে অ্যাক্সেস করতে দেবে।

Airtel-এর ৩৫৯ টাকার প্ল্যান

বিপরীতে এয়ারটেলের এই প্ল্যানে ১ মাসের বৈধতায় প্রতিদিন ২.৫ জিবি ডেটা, ১০০টি করে এসএমএস এবং সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা মিলবে। এছাড়া এতেও আনলিমিটেড ৫জি ডেটা কাজে লাগানোর বিকল্প রয়েছে। তবে, বিশেষ বিষয় হল যে এটি Airtel Xstream Play-এর ফ্রি অ্যাক্সেসের সাথে আসে যা আবার রিচার্জকারীদের Sony Liv সহ ২০টিরও বেশি ওটিটি অ্যাপ বিনামূল্যে উপভোগ করতে দেয়।

তাহলে দেখা যাচ্ছে যে, এয়ারটেল ও জিও উভয়ের রিচার্জ প্ল্যানের যাবতীয় বেসিক বেনিফিট কার্যত অভিন্ন – দুটিতেই একইরকম কল, ডেটা, মেসেজিংয়ের বিকল্প মিলবে। তবে যদি আপনি বিভিন্ন ধরনের ওটিটি কন্টেন্ট দেখতে পছন্দ করেন, তাহলে সেক্ষেত্রে নামমাত্র টাকা বেশি দিয়ে এয়ারটেল প্ল্যানটি রিচার্জের জন্য বেছে নেওয়াই ভালো।

সঙ্গে থাকুন ➥