ঘরে ঘরে পৌঁছে যাবে দ্রুত গতির Airtel Xstream Fiber ব্রডব্যান্ড পরিষেবা, লঞ্চ হচ্ছে নতুন ১৫৭ শহরে

Avatar

Published on:

Airtel Xstream Fiber Launching over 150 Cities India

একথা আমাদের সকলেরই জানা যে, দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Bharti Airtel কর্তৃক প্রদত্ত হাই-স্পিড ব্রডব্যান্ড পরিষেবা হল এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার (Airtel Xstream Fiber)। এর মাধ্যমে ১ জিবিপিএস পর্যন্ত স্পিডে ইন্টারনেট সার্ভিস পেতে সক্ষম হন ইউজাররা। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, টেলিকম কোম্পানিটি তার সমস্ত Airtel Xstream Fiber প্ল্যান মারফতই ব্যবহারকারীদেরকে আনলিমিটেড ডেটা অফার করে। স্বভাবতই বর্তমান ডিজিটাল যুগে অনেকেই যে এই প্ল্যানগুলি ব্যবহার করতে আগ্রহী হবেন, সেকথা বলাই বাহুল্য। এক্ষেত্রে উল্লেখ্য যে, এই মুহূর্তে ভারতের নির্বাচিত কয়েকটি শহরে Airtel Xstream Fiber পরিষেবা উপলব্ধ রয়েছে। তবে সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, খুব শীঘ্রই এদেশের মোট ১৫৭ টি শহরে এই সার্ভিসের আগমন ঘটতে চলেছে। অর্থাৎ সহজে বললে, এবার এদেশের প্রচুর সংখ্যক মানুষ Airtel-এর এই দুর্দান্ত পরিষেবা ব্যবহারের সুযোগ পাবেন।

এই ১৫৭ টি শহরে খুব শীঘ্রই পাওয়া যাবে Airtel Xstream Fiber পরিষেবা

দুর্বার গতিতে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ছে Airtel Xstream Fiber পরিষেবা

প্রসঙ্গত জানিয়ে রাখি, বিগত কয়েক বছর ধরে সারা দেশে এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার পরিষেবা সম্প্রসারণের জন্য জোরকদমে কাজ চালিয়ে যাচ্ছে এয়ারটেল। উল্লেখ্য যে, ৩১ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত টেলিকম কোম্পানিটির ব্রডব্যান্ড পরিষেবা ১,১৪০ টি শহরে উপলব্ধ ছিল; যেখানে ২০২১ সালে এই সংখ্যাটি ছিল ৮৪৭। অর্থাৎ সোজা কথায় বললে, মাত্র এক বছরের মধ্যে ২৯৩ টি নতুন শহরে এই পরিষেবা চালু করেছে এয়ারটেল। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, ভারতী এয়ারটেলের সিইও গোপাল ভিট্টল (Gopal Vittal) ২০২৩ অর্থবর্ষের তৃতীয় প্রান্তিকের আর্নিং কলের সময় বলেছিলেন যে, বর্তমানে সংস্থার প্রায় ২৪-২৫ মিলিয়ন হোম পাস রয়েছে, তবে খুব শীঘ্রই সংখ্যাটিকে ৩০ মিলিয়ন করার লক্ষ্যমাত্রা নিয়েছে এয়ারটেল।

Airtel Xstream Fiber এন্ট্রি-লেভেল প্ল্যান

দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটির এন্ট্রি-লেভেল এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার প্ল্যানের (বেসিক) দাম ৪৯৯ টাকা। এই প্ল্যানে ৪০ এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট, ল্যান্ডলাইন ব্যবহার করে আনলিমিটেড লোকাল এবং এসটিডি কল এবং এয়ারটেল থ্যাঙ্কস (Airtel Thanks) বেনিফিট অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, সংস্থার গ্রাহকরা এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার প্ল্যানগুলির মাধ্যমে ১ বছরের এক্সস্ট্রিম প্রিমিয়াম (Xstream Premium), উইঙ্ক মিউজিক (Wynk Music) সহ আরও একাধিক সুবিধা উপভোগ করার সুযোগ পাবেন। উল্লেখ্য যে, এই প্ল্যানগুলির সাথে একটি ফ্রি ওয়াই-ফাই রাউটারও অফার করে এয়ারটেল।

সঙ্গে থাকুন ➥