গ্রাহক সব পালাচ্ছে! সরকারকে Vi এর 4G নেটওয়ার্ক ধার দেওয়ার আর্জি BSNL এর কর্মচারীদের

Avatar

Published on:

BSNL Employees wants Vodafone Idea 4G Network

যেখানে বিভিন্ন বেসরকারি টেলিকম অপারেটররা গ্রাহকদের 5G সার্ভিস অফার করছে, সেখানে ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL এখনো 4G পরিষেবাই প্রদান করে উঠতে পারেনি। যদিও, সংস্থাটি দীর্ঘদিন ধরে 4G লঞ্চ করার কথা ঘোষণা করে আসছে। আর এই কারণেই BSNL-এর গ্রাহক সংখ্যা ক্রমশ কমে আসছে।

এমতাবস্থায় BSNL কর্মীরা ভারত সরকারের কাছে একটি অস্বাভাবিক দাবি করেছে। সংস্থার কর্মচারীরা গ্রাহকদের 4G অফার করার জন্য Vodafone Idea-র 4G নেটওয়ার্ক ব্যবহার করার জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছে। গ্রাহকদের BSNL নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে পোর্ট বন্ধ করার জন্যই এই অস্থায়ী ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের কাছে আর্জি জানিয়েছে তারা।

প্রসঙ্গত, ট্রাই অর্থাৎ টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া’র তথ্য অনুসারে, বিএসএনএল ২০২৩ সালের আগস্ট মাসে ২২,২০,৬৫৪ জন গ্রাহক হারিয়েছে, আর ২০২৩ সালের সেপ্টেম্বরে ২৩,২৬,৭৫১ জন গ্রাহক হারিয়েছে।

টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে লেখা চিঠিতে বিএসএনএল-এর চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর পিকে পুরওয়ার বলেছেন, ২০২৪ সালের ডিসেম্বরে বিএসএনএল ৪জি নেটওয়ার্ক লঞ্চ করতে পারে। উল্লেখ্য, বিএসএনএল টিসিএস প্রদত্ত প্রযুক্তির ফিল্ড ট্রায়াল এখনো পর্যন্ত সম্পন্ন করতে পারেনি।

যেহেতু ভারত সরকার ভোডাফোন আইডিয়া বৃহত্তম স্টেকহোল্ডার, তাই বিএসএনএল কর্মী সংগঠন গ্রাহকদের ৪জি অফার করার জন্য ভোডাফোন আইডিয়ার ৪জি নেটওয়ার্ক ব্যবহার করতে চেয়ে সরকারকে অনুরোধ জানিয়েছে।

যদিও, এই প্রস্তাবটি ভিত্তিহীন। তবে এই পরিস্থিতি রাষ্ট্র চালিত টেলিকম অপারেটরদের কর্মীদের করুন পরিস্থিতি প্রমাণ করে। ভোডাফোন আইডিয়া যেহেতু একটি পাবলিক কোম্পানি, তাই মনে করা হচ্ছে সংস্থাটির শেয়ারহোল্ডার বা বোর্ড কখনই এই সিদ্ধান্তের পক্ষে সম্মতি দেবে না।

সঙ্গে থাকুন ➥