Jio গ্রাহকদের সুখবর, 10 টাকা বেশি খরচ করলে‌ Airtel এর দ্বিগুন ইন্টারনেট ডেটা পাবেন

Avatar

Published on:

Jio vs Airtel Data Plan

দেশের অন্যতম বৃহত্তম টেলিকম অপারেটর Reliance Jio এবং Airtel-এর পোর্টফোলিওতে গ্রাহকদের জন্য একাধিক রিচার্জ প্ল্যান উপস্থিত। আর এর মধ্যে টেলকো দুটির কাছে এমন অনেক প্ল্যানই আছে যেগুলির দাম প্রায় একই রকম। পাশাপাশি এদের সুবিধাও অনেকটাই একই ধরনের। উল্লেখ্য, এই মুহূর্তে Jio ও Airtel এর কাছে এমনই একটি ভিন্ন প্ল্যান উপস্থিত যেটির দাম আড়াইশো টাকার কম। আর এখানে প্রদত্ত অফারগুলিও অনেকটা একই রকম। আসুন এই প্ল্যান‌ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Jio এর ২৪৯ টাকার প্ল্যান

রিলায়েন্স জিওর এই প্ল্যানে গ্রাহকদের প্রত্যেকদিন ২ জিবি ডেটার সুবিধা দেওয়া হয় অর্থাৎ জিও ব্যবহারকারীরা ২৩ দিনে পেয়ে যাবেন মোট ৪৬ জিবি ডেটা। এছাড়াও, এখানে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং সহ প্রত্যেকদিন ১০০ টি এসএমএসের সুবিধা পাওয়া যাবে। পাশাপাশি জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড-এর মতো অ্যাপগুলির সাবস্ক্রিপশনও দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে।

Airtel এর ২৩৯ টাকার প্রিপেড প্ল্যান

এয়ারটেল ২৩৯ টাকা মূল্যের একটি প্রিপেড প্ল্যান অফার করে, যার ভ্যালিডিটি ২৪ দিন। আর এই প্ল্যানে ব্যবহারকারীদের প্রত্যেকদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএসের সুবিধা প্রদান করা হয়। অর্থাৎ এই প্ল্যানের ব্যবহারকারীরা মোট ২৪ জিবি ডেটা উপভোগ করতে পারবেন। আর অতিরিক্ত সুবিধা হিসেবে, এই প্ল্যানের সাথে হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিকের সাবস্ক্রিপশন অন্তর্ভুক্ত করা হয়েছে।

Jio এবং Airtel এর প্ল্যানদুটির মধ্যে কোনটি সেরা?

যেখানে জিওর ২৪৯ টাকার প্ল্যানে ২৩ দিনের ভ্যালিডিটি সহ প্রত্যেকদিন ২ জিবি করে ডেটা পাওয়া যায়। সেখানে এয়ারটেল ২৪ দিনের এই প্ল্যানের সাথে দৈনিক ১ জিবি ডেটা অফার করে। তাই হিসেব মতো জিওর প্ল্যানে মোট ৪৬ জিবি এবং এয়ারটেলের প্ল্যানে মোট ২৪ জিবি ডেটা মেলে। যদিও দুটি প্ল্যানের অন্যান্য সুবিধাগুলি প্রায় একই রকম। তবে এটা বোঝা খুবই সহজ যে, ১০ টাকা অতিরিক্ত খরচ করে জিওর প্ল্যান রিচার্জ করাই বুদ্ধিমানের কাজ। কারণ এতে ২২ জিবি বেশি ডেটা উপভোগ করা যায়।

সঙ্গে থাকুন ➥