পশ্চিমবঙ্গকে ভারত সেরা করতে ততপর মুকেশ আম্বানি, সারা রাজ্যে পাওয়া যাবে Reliance Jio-র বিভিন্ন পরিষেবা

Avatar

Published on:

Reliance Jio Achieved in West Bengal

Reliance Jio ভারতের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিয়ে সর্ববৃহৎ টেলিকম অপারেটর হয়ে উঠেছে সে কথা সকলেই জানে। উন্নতমানের পরিষেবার কারণে বর্তমানে ভারতের বেশিরভাগ অঞ্চলেই Jio-র গ্রাহক সংখ্যা সব থেকে বেশি। রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গ রাজ্যের প্রায় ৯৮.৮ শতাংশ অঞ্চলে Reliance Jio উপলব্ধ। আর মুকেশ আম্বানির মতে খুব শীঘ্রই তারা রাজ্যের সমস্ত অঞ্চলে নেটওয়ার্ক ছড়িয়ে দেবে।

বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, ২০২৩ সাল শেষ হবার আগেই জিও সমগ্র ভারতে দ্রুততম ৫জি রোলআউট সম্পূর্ণ করতে পারবে। আর এই কাজের জন্য পশ্চিমবঙ্গে Reliance Jio এখনো পর্যন্ত ৪৫,০০০ কোটি টাকা বিনিয়োগ করেছে এবং আগামী ৩ বছরে আরো ২০,০০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে।

বাংলার প্রতিটি কোণায় পৌঁছে যাবে 5G

মুকেশ আম্বানি আরো বলেন যে, বাংলার প্রতিটি বাড়িকে Jio Fibre এবং Jio Air Fibre স্মার্ট বাড়িতে রূপান্তর করবে। আর, এছাড়াও তারা এই রাজ্যের গ্রামীণ এলাকায় বসবাসকারী মানুষদের ডিজিটাল বিশ্বের সাথে সংযুক্ত করে তাদের দৈনন্দিন জীবনযাপন উন্নত করে তুলবে। উল্লেখ্য, টেলকোটি এখনও পর্যন্ত ভারতের ২৬২টি শহরে জিও ফাইবার এবং ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস সার্ভিস চালু করেছে।

টেলকোটির মতে, পশ্চিমবঙ্গ রাজ্যের ডিজিটাল রূপান্তর ঘটলে বাংলায় বসবাসকারী মানুষের জন্য নতুন কর্মসংস্থান এবং বিভিন্ন উদ্যোগের সুযোগ বেড়ে যাবে। আর এআই এবং ক্লাউড কম্পিউটিং সহ অন্যান্য প্রযুক্তি ব্যবহার করে বাংলার প্রতিটি সেক্টর অর্থনৈতিক দিক দিয়ে আরো উন্নত হয়ে উঠবে।

সঙ্গে থাকুন ➥